অবৈধভাবে কোল্ড-স্টোরেজে ৬ লাখ ডিম মজুদ, মাদারীপুরে ২ ব্যবসায়ীকে জরিমানা

গত এক সপ্তাহের ব্যাবধানে মাদারীপুরে হালি প্রতি ডিমের দাম বেড়েছে ১০ টাকা। এনিয়ে সাধারণ ক্রেতাদের মাঝে তীব্র প্রতিক্রিয়া দেখা দেয়।যা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও আলোচনা সমালোচনার ঝর উঠে।

ঘটনার অনুসন্ধানে মঙ্গলবার মাদারীপুর নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর যৌথ অভিযান চালালে শহরের পপারতন বিসিক শিল্পনগরী এলাকায় কোল্ড-স্টোরেজে ৬ লাখেরও অধিক ডিম মজুদ অবস্থায় পান তারা।

এসময় দুই অসাধু ব্যবসায়ীকে জরিমানা করা হয়।
মঙ্গলবার (১৪ মে) মাদারীপুর সদর উপজেলার পুরান বাজারের বিসিক শিল্প নগর এলাকায় কোল্ড-স্টোরেজে অভিযান পরিচালনা করা হয়

এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা সহাকারী কমিশনার (ভূমি) মো. সাইদুজ্জামান হিমু ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মাদারীপুরের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদৌস উপস্থিত ছিলেন।

অভিযানের বিষয়ে তারা জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরে এ অভিযান পরিচালনা করেন তারা। কৃত্রিম সংকট তৈরি করতে দীর্ঘদিন ধরে ডিম কোল্ড স্টোরেজে মজুদ রেখেছিলেন দুই ব্যবসায়ী।

গত মার্চ মাস থেকে কোল্ড স্টোরেজে ছয় লাখ ৪২ হাজার ডিম মজুদ করে রাখা হয়েছে আর এখন বেশি লাভে অতিরিক্ত মুনাফায় সেই ডিম ধীরে ধীরে বিক্রি করছে যা আইনের বিরোধী। এ অপরাধে সতর্কতামূলক শর্তসাপেক্ষে দুই ব্যবসায়ীকে ১৫ হাজার টাকা জরিমানা ও দুইদিনের মধ্যে সব ডিম বিক্রি করার জন্য বলা হয়েছে।