চুয়াডাঙ্গায় কেন্দ্রীয় সমন্বয়করা

আগেও যেভাবে চাঁদাবাজি দখলবাজি চলছিলো তা এখনো চলছে

চুয়াডাঙ্গায় মতবিনিময় সভা করেছেন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ১০ সদস্যের কেন্দ্রীয় সমন্বয়ক দল।

বুধবার (১১ সেপ্টেম্বর) বিকেলে শহরের টাউন ফুটবল মাঠে এ সভার আয়োজন করা হয়। সেসময় বক্তব্য রাখেন চুয়াডাঙ্গার স্থানীয় সমন্বয়করা।

ছাত্র—জনতার প্রশ্নের উত্তর দেন কেন্দ্র্রীয় সমন্বয়করা। এছাড়া ভবিষ্যত কর্মপরিকল্পনার নির্দেশনাও দেন তারা।

বক্তব্য রাখেন, কেন্দ্রীয় সমন্বয়ক ওয়াহিদ উজ্জামান, আকরাম হোসাইন রাজ, আশরেফা খাতুন, আবু বক্কর খান, ফারহানা ফারিনা, মইনুল ইসলাম, বিশ্বজিৎ দত্ত, তৌহিদ ইসলাম শুভ, বাবু খান ও জান্নাত।

সেসময় তারা বলেন, দেশ দ্বিতীয় বারের মতো স্বাধীন হলেও ফ্যাসিজম ব্যবস্থা এখনো রয়ে গেছে। এক স্বৈরশাসক বিদায় নিয়েছে কিন্তু কতিপয় রাজনৈতিক দল দেশটাকে নিজেদের মালিকানা সম্পদ মনে করে নিয়েছে। ৫ আগস্টের আগেও যেভাবে চাঁদাবাজি দখলবাজি চলছিল তা এখনো চলছে। নতুন বাংলাদেশে রাজনীতি করা এখন অত্যন্ত কঠিন। কেননা, দেশের ছাত্র সমাজ সকল রাজনৈতিক দলগুলোকে নজরদারীতে রেখেছে। এই ফ্যাসিবাদী সিস্টেম বাতিল করার জন্য ছাত্ররা এখনো মাঠে রয়েছে।

তারা আরও বলেন, জেলার কোথাও কোন বৈষম্যবিরোধী ছাত্রআন্দোলন কিংবা ছাত্রপ্রতিনিধির কমিটি দেয়া হয়নি। ভুয়া সমন্বয়ক সেজে অনেকে চাঁদাবাজি দখলদারিত্বের সাথে জড়িত রয়েছে। আমরা তাদের বিরুদ্ধে সজাগ থেকে প্রতিরোধ গড়ে তুলবো।

এর আগে সকালে জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেন তারা। এছাড়া শহীদ পরিবারের সদস্যদের সাথেও স্বাক্ষাৎ করেন সমন্বয়করা।