আমাকে হেল্প করার জন্য তামিম, সাকিব থাকবে : মুশফিক

অধিনায়কত্ব না, ব্যক্তিগত খেলোয়াড় হিসেবেও ইন ফিল্ড এবং অফ দ্যা ফিল্ড অনেক কিছুই প্রুভ করার আছে বলে মনে করেন টাইগারদের টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম।

দলের জন্য সর্বোচ্চটা দেয়ার চেষ্টা করবেন বলেও জানিয়েছেন এ উইকেট রক্ষক ব্যাটসম্যান। আর তাকে সাহায্য করবেন ড্যাশিও ওপেনার তামিম ইকবাল ও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

রোববার সকালে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

শনিবার ম্যাচপূর্ববর্তী সংবাদ সম্মেলনে কথা বলেন অধিনায়ক মুশফিক।

মুশফিক বলেন, এরকম টপ ক্লাস দলের বিপক্ষে সব সময় খেলার সুযোগ হয় না। অস্ট্রেলিয়া দলে যারা অধিনায়ক ছিলেন স্টিভ ওয়াহ বলেন, রিকি পন্টিং বলেন। আমি ছোট বেলায় তাদের খেলা দেখেছি এবং তাদের থেকেও অনেক কিছু শিখেছি। ইচ্ছে ছিল অস্ট্রেলিয়ার মতো দলের সঙ্গে খেলার। আল্লাহর রহমতে আগামীকাল (রোববার) সেটা পূরণ হবে।

তিনি বলেন, অধিনায়কত্ব না, ব্যক্তিগত খেলোয়াড় হিসেবেও ইন ফিল্ড এবং অফ দ্যা ফিল্ড অনেক কিছুই প্রুভ করার আছে। ওদের থেকেও অনেক কিছু শেখার আছে। আমরা শেষ দুই টেস্ট যেভাবে জিতেছি, সেখানে ইংল্যান্ডের বিপক্ষে মিরাজ অসাধারণ স্পেল করেছে। মুস্তাফিজ মধ্যাহ্ন বিরতির পর অসাধারণ বোলিং করেছে। আমাদের বিশ্বাস আছে আমাদের যেকোনো খেলোয়াড় যে কোনো সময়ে, সেশনে খেলা ঘুরিয়ে দিতে পারে।

তিনি বলেন, উইকেট অবশ্যই একটা ইমপ্যাক্ট তৈরি করবে। আমার পক্ষে যেটা করা সম্ভব আমি সেটা সর্বোচ্চ দেয়ার চেষ্টা করব। আমাকে হেল্প করার জন্য তামিম, সাকিব থাকবে। সবাই মিলে কম্বিনেশন তৈরি করে সম্মিলিত সিদ্ধান্ত নিতে। চেষ্টা করব যেটা সেরা হয় সেই সিদ্ধান্ত নিতে।