আসকে স্বপদে পুনঃ নির্বাচিত নওগাঁর রুবাইত হাসান

নওগাঁর পত্নীতলা উপজেলার কৃতি সন্তান রুবাইত হাসান কে মানবাধিকার ও নির্বাচন পর্যবেক্ষণ সংস্থা আইন সহায়তা কেন্দ্র (আসক) এর নতুন মেয়াদে তার স্বপদ সহকারী বিভাগীয় পরিচালক পদে পুনঃ নির্বাচিত করেছে সংস্থাটি।

সেই সাথে জাতিসংঘ অধিভুক্ত ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস কমিশনের বাংলাদেশ ব্রাঞ্চ স্পেশাল মনিটরিং মিশন ডিপার্টমেন্টে স্পেশাল কোঅর্ডিনেটর পদে সাড়ে তিন বছরেরও বেশি সময় ধরে সৎ সাহসীকতার সুনামের সঙ্গে কাজ করে আসছেন।এছাড়াও তিনি বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় নির্বাহী সংসদের তথ্য প্রযুক্তি বিষয়ক উপ-সম্পাদক ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের নওগাঁ জেলা সমন্বয়কারী।

ছোট বেলা থেকে পত্রিকায় লেখালেখি পর যোগ দেন সাংবাদিকতায়। সাংবাদিকতা বিষয়ে একাডেমিক পড়াশুনা না করলেও তিনি সাংবাদিকতার হাতেখড়ি বেসিক জার্নালিজম থেকে শুরু করে সুগভীর অনুসন্ধান অর্থাৎ সাংবাদিকতায় সর্বোচ্চ প্রশিক্ষণ ইনভেজটিগেশন জার্নালিজম প্রশিক্ষণ প্রাপ্ত খোদ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রেস ইনস্টিটিউট (পিআইবি) থেকে।

এছাড়াও তিনি দেশি বিদেশী প্রশিক্ষণ প্রাপ্ত। আন্তর্জাতিক ভাবেও রুবাইত হাসান বেশ পরিচিত মুখ, জাতিসংঘ সেচ্ছাসেবী ডিপার্টমেন্টের অন্যতম আন্তজাতিক সদস্য হওয়ার মাধ্যমে তিনি আন্তর্জাতিক ভাবে পরিচিত। লেখালেখি, সাংবাদিকতা ও বিশিষ্ট মানবাধিকার কর্মী হলেও তিনি সংগঠক ও গণমাধ্যম ব্যক্তিত্ব হিসাবেই তিনি বেশি পরিচিত। সমাজ উন্নয়ন মূলক কাজ, সচেতনা বৃদ্ধি, আইনি সহায়তা সহ বহুমুখী জনকল্যাণ মূলক কাজের মাধ্যমে তিনি অসহায়দের প্রিয় মুখ।তার কার্যক্রম ও এগিয়ে যাওয়া নিয়ে গর্বিত এলাকাবাসী।

বর্তমানে রুবাইত সড়ক দূর্ঘটনায় পায়ের ইনজুরি ও বেশ কিছু জটিল সাস্থ্যগত সমস্যায় দীর্ঘ মেয়াদি চিকিৎসায় আছেন। সবার নিকট পূর্ন সুস্থতার জন্য দোয়া কামনা করেছেন রুবাইত হাসান।