আসামি গ্রেপ্তার নিয়ে সংঘর্ষ, পুলিশসহ আহত ২০

টাঙ্গাইলের গোপালপুর পৌরসভায় এক ব্যক্তির গ্রেপ্তারকে কেন্দ্র করে এলাকাবাসীর সঙ্গে পুলিশের সংঘর্ষে পুলিশসহ অন্তত ২০ জন আহত হয়েছেন।

রোববার পৌরসভার কোনাবাড়ী এলাকায় ওই সংঘর্ষের ঘটনা ঘটে।

গোপালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান আল মামুন দাবি করেন, শনিবার রাতে কোনাবাড়ী এলাকায় মাদকবিরোধী অভিযান চালানোর সময় পুলিশ শফিকুল ইসলাম নামের একজনকে ৩৭ পিস ইয়াবাসহ গ্রেপ্তার করে। তাঁর বিরুদ্ধে মাদকদ্রব্য আইনে মামলাও করা হয়।

ওই গ্রেপ্তারের ঘটনাকে কেন্দ্র করে রোববার সকালে শফিকুলের এলাকার লোকজন সড়ক অবরোধ করে যানবাহন ভাঙচুর শুরু করে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে যায়। এ সময় এলাকাবাসী পুলিশকে লক্ষ্য করে ইট নিক্ষেপ করে বলে দাবি করেন ওসি।

হাসান আল মামুন আরো বলেন, ‘পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ অন্তত ২৭টি ফাঁকা গুলি করে। ঘটনাস্থল থেকে সুমন ও সোহেল নামের দুজনকে আটক করা হয়। এ সময় ছয় পুলিশ সদস্য আহত হয়েছেন। তাঁদের মধ্যে দুজনকে গোপালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।’

এদিকে গোপালপুর পৌরসভার মেয়র রকিবুল হক সানা অভিযোগ করে বলেন, ‘পুলিশ নিরীহ মসলা মিলের মালিক শফিকুলকে গ্রেপ্তার করেছে। আজ সকালে স্বজনরা থানায় তাঁকে দেখতে গেলে পুলিশের সঙ্গে কথাকথাকাটি হয়। পুলিশ লাঠিপেটা করলে ১২ বছরের এক কিশোরীর হাত ভেঙে যায়। সে খবর কোনাবাড়ী গ্রামবাসীর মধ্যে ছড়িয়ে পড়লে উত্তেজনা সৃষ্টি হয়।’

‘বিক্ষুব্ধ গ্রামবাসী ওই ঘটনার প্রতিবাদে মিছিল ও রাস্তা অবরোধ করে রাখে। পুলিশ সেখানে পৌঁছে তাদের ছত্রভঙ্গ করতে গুলি ছোড়ে এবং বাড়ি বাড়ি গিয়ে নারী ও শিশুদের লাঠিপেটা করে,’ যোগ করেন মেয়র।