ইবিতে গাছ পাচারের ঘটনায় তদন্ত কমিটি গঠন

ক্যাম্পাস বন্ধকালীন সময়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের এস্টেট শাখার কম্পিউটার অপারেটর ফরিদুল ইসলামের বিরুদ্ধে গাছের গুঁড়ি ও খড়ি পাচারের অভিযোগ উঠেছে। এই অভিযোগের প্রাথমিকভাবে প্রমাণও পেয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এর প্রেক্ষিতে ওই কর্মচারীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।
এ ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
এতে ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মেহের আলীকে আহ্বায়ক করা হয়েছে।

সোমবার (১লা জুলাই) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান সাক্ষরিত বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এস্টেট অফিসের ওই কর্মচারী কর্তৃপক্ষের অনুমতি ব্যতিরেকে বন্ধকালীন সময়ে ইবি ক্যাম্পাস হতে গাছের গুড়ি ও খড়ি নিয়ে যাওয়ার বিষয়ে যাচাই বাছাই করে রিপোর্ট পেশের জন্য তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। এতে এতে ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মেহের আলীকে আহ্বায়ক ও অর্থ ও হিসাব বিভাগের উপ-রেজিস্ট্রার আসাদুজ্জামানকে সদস্য-সচিব করা হয়েছে। কমিটিতে আইন বিভাগের সহযোগী অধ্যাপক ড. সাজ্জাদুর রহমান টিটু সদস্য হিসেবে রয়েছেন।

এ বিষয়ে তদন্ত কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মেহের আলী বলেন, এ বিষয়ে একটি চিঠি হাতে পেয়েছি। আজ কর্মবিরতি থাকায় বিষয়টি নিয়ে বসতে পারিনি। শীঘ্রই কমিটির বাকি সদস্যদের নিয়ে তদন্ত কার্যক্রম শুরু করব।