ইবিতে ল’ অ্যান্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের প্রথম ব্যাচের বিদায় সংবর্ধনা

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ল’ অ্যান্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের (১ম ব্যাচ) শিক্ষার্থীদের বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে শনিবার (০১ মে) বিশ্ববিদ্যালয়ের মীর মোশাররফ হোসেন ভবন থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। এটি ক্যাম্পাস্থ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বিভাগের করিডোরে এসে আলোচনা সভায় মিলিত হয়।

সভায় বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক সাহিদা আখতারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ছিলেন আইন অনুষদের ডিন অধ্যাপক ড. খন্দকার তৌহিদুল আনাম। বিশেষ অতিথি ছিলেন বিভাগের প্রতিষ্ঠাকালীন সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের সাবেক কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা। এছাড়াও বিভাগের সহকারী অধ্যাপক বিলাসী সাহা ও সহকারী অধ্যাপক মেহেদী হাসানসহ বিদায়ী ও বর্তমান শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এসময় সহকারী অধ্যাপক সাহিদা আখতার বলেন, প্রাপ্তি-অপ্রাপ্তির হিসেবে প্রথম ব্যাচের অপ্রাপ্তিই বেশি। কিন্তু শ্রোতের বিপরীতে দাড়িয়ে আজ আপনারা সাহসিকতার পরিচয় দিয়েছেন। বিশ্ববিদ্যালয়ের সকল ক্ষেত্রেই প্রথম ব্যাচের শিক্ষার্থীরা পৌঁছে গেছে। আপনারা যেই কৃতিত্ব বিভাগে রেখেছেন তা কর্মস্থলে গিয়ে কাজে লাগবেন।

প্রতিটি পদক্ষেপে প্রশংসিত হওয়ার জন্য কাজ করবেন। বিভাগ থেকে যা পেয়েছেন তা নিয়ে এগিয়ে যাবেন। আপনাদের হাত ধরে বিভাগ এগিয়ে যাবে। আপনাদের ভবিষ্যৎ সাফল্য বিভাগের সাফল্যকে সর্বোচ্চ শিখরে এগিয়ে নিবে।

অধ্যাপক ড. সেলিম তোহা বলেন, অনেক সৃষ্টি তার নৈপথ্যের কাহিনি অজানা থেকে যায়। যিনি এই সৃষ্টির পেছনে থাকে তিনি আড়ালেই থেকে যায়। তোমরা বিভাগের প্রথম ব্যাচ। আপনারই এই বিভাগের পথিকৃৎ। সবসময় দেশপ্রেম নিজের মাঝে ধারন করবেন। দেশের উন্নয়নে সকলেই অবদান রাখবেন। যেখানে জানার সুযোগ আছে সেদিকে খেয়াল রাখবেন। আপনারা সকলকেই সাফল্য অর্জন করুন এই কামনা করি। তবে এই বিভাগকে ভুলে যেও না।

পরে শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।