ইবির ব্যবসায় প্রশাসন অনুষদে নতুন ডিন নিয়োগ

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ব্যবসায় প্রশাসন অনুষদে ২ বছরের জন্য নতুন ডিন নিয়োগ দেওয়া হয়েছে। এ দায়িত্ব পেয়েছেন হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের অধ্যাপক ড. শেলীনা নাসরীন।

রবিবার (৩০ জুন) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ. এম. আলী হাসান স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

অফিস আদেশে বলা হয়েছে, নিয়োগপ্রাপ্ত ডিন অধ্যাপক জনাব মোঃ সাইফুল ইসলামের মেয়াদ ৩০শে জুন, ২০২৪ ইং এ শেষ হওয়ায় আগামী পহেলা জুলাই, ২০২৪ থেকে উক্ত পদে অধ্যাপক ড. শেলীনা নাসরীন দায়িত্বপালন করবেন। এটা ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন ১৯৮০ (সংশোধিত আইন ২০১০) এর ধারা ২৩ (৪) মোতাবেক সিন্ডিকেট সভার অনুমোদন সাপেক্ষে দেওয়া হয়েছে। এ অতিরিক্ত দায়িত্ব পালনের জন্য তিনি নিয়মানুযায়ী সুযোগ সুবিধা পাবেন।

বিজ্ঞপ্তিতে অধ্যাপক জনাব মোঃ সাইফুল ইসলাম দীর্ঘদিন একান্ত নিষ্ঠা ও আন্তরিকতার সাথে ডিনের দায়িত্ব পালন করায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের পক্ষ থেকে তাঁকে আন্তরিক ধন্যবাদ জানানো হয়।

নতুন দায়িত্বপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. শেলীনা নাসরীন বলেন, বিশ্ববিদ্যালয়ের যাত্রার শুরু থেকেই এই ফ্যাকাল্টি ছিল। আমার অগ্রজরা যথাযথভাবে দায়িত্ব পালন করে আজ এই পর্যায়ে নিয়ে এসেছেন। যিনি আজ ডিন হিসেবে দায়িত্ব শেষ করলেন তিনিও আমার শিক্ষক। আমি ১৯৯০-৯১ থেকে এই ফ্যাকাল্টির সাথে যুক্ত। এটা আমার খুবই পরিচিত, পছন্দের ক্ষেত্র। এখানে যেমন এনার্জেটিক নতুন শিক্ষক এসেছেন তেমনি অভিজ্ঞ শিক্ষকরাও রয়েছেন। উভয়ের সমন্বয়ে এই ফ্যাকাল্টিকে আরো এগিয়ে নেওয়ার সর্বাত্মক চেষ্টা করবো।