ইবির সায়েন্স ক্লাবের ২য় বর্ষপূর্তি পালন

নানা আয়োজনের মধ্য দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) সায়েন্স ক্লাবের ২য় বর্ষপূর্তি পালিত হয়েছে। এ উপলক্ষে আজ মঙ্গলবার (১ অক্টোবর) দুপুর দেড়টায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-ছাত্র সাংস্কৃতিক কেন্দ্রের (টিএসসিসি) ১১৬ নং কক্ষে কেক কাটা, কুইজ প্রতিযোগীতা ও আলোচনা সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সংগঠনটির সহ-সভাপতি ইসমাতুল লিভার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে সংগঠনটির প্রধান উপদেষ্টা ও বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মোঃ শাহজাহান আলী ও বিশেষ অতিথি হিসেবে সংগঠনটির উপদেষ্টা জিওগ্রাফি অ্যান্ড এনভায়রনমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক ইনজামুল হক উপস্থিত ছিলেন। সংগঠনটির দপ্তর সম্পাদক আফরা আনজুম জেনিনের সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য দেন সংগঠনটির সাধারণ সম্পাদক জুনাইদুল মোস্তফা।

এছাড়াও উপস্থিত ছিলেন সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি শফিকুল ইসলাম, সহ-সভাপতি (টেকনিক্যাল) সাজ্জাদ হোসেন সৈকত, সহ-সভাপতি (এক্টিভিটি) নাঈমুল ফারাবী, কোষাধ্যক্ষ সরোয়ার হোসেন সাকিব, সাংগঠনিক সম্পাদক মোবাশশির আমিন, যুগ্ম-সাধারণ সম্পাদক কবির হোসাইনসহ সংগঠনের অর্ধ শতাধিক সদস্য।

অনুষ্ঠানে আয়োজিত বিজ্ঞানভিত্তিক কুইজ প্রতিযোগিতায় বিজয়ীরা হলেন, এপ্লাইড নিউট্রিশন ফুড টেকনোলজি বিভাগের আইয়ুর সরকার, জিওগ্রাফি এন্ড ইনভায়রনমেন্ট বিভাগের সুব্রত কর্মকার ও বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের শাহরিয়ার স্বাধীন। পরে তাদেরকে বিজয়ী পুরস্কার দেওয়া হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. শাহজাহান আলী বলেন, মেধা বিকাশে ও দক্ষতা প্রকাশে ইসলামী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাব এক ও অনন্য সংগঠন। এছাড়াও তিনি বিভিন্ন দিকনির্দেশনামূলক আলোচনা রাখেন।