ইসরাইলি আগ্রাসনের বিরুদ্ধে দুর্গাপুরে মানববন্ধন

‘‘মানবতার উপরে কিছুই নাই-যুদ্ধ চাইনা, শান্তি চাই’’ এ প্রতিপাদ্যে বাংলাদেশের কমিউনিষ্ট পার্টি দুর্গাপুর উপজেলা কমিটির আয়োজনে সারাদেশের ন্যায় দুর্গাপুরেও, ফিলিস্তিনের উপর ইসরাইলের আগ্রাসন বিরোধী এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ১ জুন শনিবার দুপুরে প্রেসক্লাব মোড়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ঘণ্টাব্যাপী এ মানববন্ধনে সিপিবি উপজেলা কমিটির যুগ্ন-সম্পাদক মোরশেদ আলম এর সঞ্চালনায়, অন্যদের মধ্যে বক্তব্য দেন, সিপিবি কেন্দ্রীয় কমিটির নেতা ডা: দিবালোক সিংহ, সিপিবি উপজেলা কমিটির সভাপতি আলকাছ উদ্দিন মীর, সাবেক সাধারণ সম্পাদক শামছুল আলম খান, প্রেসক্লাব সাধারণ সম্পাদক জামাল তালুকদার, উপজেলা যুব ইউনিয়নের সভাপতি নজরুল ইসলাম, ছাত্র ইউনিয়ন সভাপতি নুরে আলম প্রমুখ। এদিকে এ কর্মসূচিতে স্থানীয় বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন সংহতি জ্ঞাপন করে অংশ নিয়েছেন।

বক্তারা বলেন, গত অক্টোবর থেকে ফিলিস্তিনে যে হামলা শুরু করেছে ইসরাইল, তা সত্যি ন্যাক্কার জনক। সভ্যতার এই যুগে এমন হামলা কেউ সমর্থন করে না। বিশ^ নেতৃবৃন্দ তাদের বার বার সতর্ক করা সত্বেও তারা কারো বাঁধাই মানছে না। এখনই সময় এসেছে এই যুদ্ধ থামানোর, নয়তো সারা বিশ^ব্যাপি এর রেশ ছড়িয়ে পড়বে। আমরা যুদ্ধ চাইনা, এই নারকীয় যুদ্ধ বন্ধে জরুরী ভিত্তিতে আন্তর্জাতিক নেতাদের হস্তক্ষেপ কামনা করছি।