ইসরাইলের ৯টি সামরিক স্থাপনায় হামলা হিজবুল্লাহর

ইসরাইলের ৯টি সামরিক স্থাপনায় হামলার দাবি করেছে লেবাননের লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। হামলায় রকেট ও সশস্ত্র ড্রোন ব্যবহার করা হয়।

বৃহস্পতিবার হামলাকে ‘সমন্বিত আক্রমণ’ বলে জানিয়েছে হিজবুল্লাহ। খবর রয়টার্সের।

এর আগে মঙ্গলবার ইসরাইলি হামলায় হিজবুল্লাহর একজন জ্যেষ্ঠ কমান্ডার নিহত হন। এর বদলা হিসেবে এই হামলা চালাল হিজবুল্লাহ।

আগের দিন বুধবার ইসরাইলের উত্তরাঞ্চল লক্ষ্য করে ২১৫টিরও বেশি রকেট ছোড়ে হিজবুল্লাহ। পাল্টা হিসেবে দক্ষিণ লেবাননের একটি এলাকায় হামলা চালায় ইসরাইলি যুদ্ধবিমান।

একটি নিরাপত্তা সূত্রের ভাষ্য মতে, গত বছরের ৭ অক্টোবর গাজা যুদ্ধ শুরুর হওয়ার পর ইসরাইলে বৃহস্পতিবারই সবচেয়ে বড় হামলা চালিয়েছে হিজবুল্লাহ।

আজ শুক্রবারও লেবাননের বন্দর নগরী টাইরের পূর্ব দিকের একটি ভবনে হামলা হয়েছে। হামলায় একজন বেসামরিক নারী নিহত হয়েছেন। আহত হয়েছেন অনেকে। আহত ব্যক্তিদের মধ্যে অনেক শিশু আছে। লেবাননের দুটি নিরাপত্তা সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। ঘটনার বিষয়ে জানতে চাইলে ইসরাইলি সামরিক বাহিনী বলেছে, তারা বিষয়টি খতিয়ে দেখছে।

হিজবুল্লাহর একটি বিবৃতিতে বলা হয়, তারা ইসরাইলের উত্তর কমান্ডের সদর দফতর, একটি গোয়েন্দা সদর দফতর ও একটি সামরিক ব্যারাকেও সশস্ত্র ড্রোন দিয়ে হামলা চালিয়েছে।

একটি নিরাপত্তা সূত্র গণমাধ্যমকে বলেছে, একযোগে কমপক্ষে ৩০টি ড্রোন দিয়ে ইসরাইলি লক্ষ্যবস্তুতে গুলি চালানো হয়। আট মাস ধরে চলা গাজা যুদ্ধের মধ্যে ইসরাইলে হিজবুল্লাহর সবচেয়ে বড় ড্রোন হামলা এটি।