ইস্ট ওয়েস্ট মিডিয়ার গণমাধ্যম অফিসে হামলা ও ভাংচুরের প্রতিবাদে মাদারীপুরে মানববন্ধন

রাজধানী ঢাকায় ইস্ট ওয়েস্ট মিডিয়ার গণমাধ্যম অফিসের হামলা ও ভাংচুরের প্রতিবাদে মাদারীপুরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে মাদারীপুর প্রেস ক্লাবের সামনে ঘন্টা ব্যাপী চলা মানববন্ধনের আয়োজন করে জেলার গণমাধ্যমকর্মীরা। ব্যানার-ফ্যাস্টুন হাতে এতে অংশ নেয় জেলা ও উপজেলার প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন-এ কর্মরত সাংবাদিকরা।

এ সময় বক্তারা বলেন, পরিকল্পিতভাবে সোমবার একদল দুর্বৃত্ত রাজধানী ঢাকার ইস্ট ওয়েস্ট মিডিয়ার অফিসে হামলা ও ভাংচুর চালায়। এতে দৈনিক কালেরকন্ঠ, বাংলাদেশ প্রতিদিন, নিউজ টুয়েন্টিফোরসহ ইস্ট ওয়েস্ট মিডিয়ার একাধিক গণমাধ্যম অফিস ক্ষতিগ্রস্থ করা হয়। ভাংচুর করা হয় পার্কিং-এ থাকা একাধিক যানবাহনও। এতে আতঙ্ক ছড়িয়ে পড়ে কর্মরত কর্মীদের মাঝে। হামলায় জড়িতদের চেহারা সিসিটিভি ফুটেজ ধরা পড়ে। এই ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় আনার দাবি জানান বক্তারা। তা না হলে আগামীতে বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেন বক্তারা।

বাংলাদেশ প্রতিদিন ও নিউজ টুয়েন্টিফোর টেলিভিশনের জেলা প্রতিনিধি বেলাল রিজভী’র সভাপতিত্বে ও চ্যানেল ২৪-এর প্রতিনিধি সাগর হোসেন তামিম-এর সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন মাদারীপুর সংগ্রাম উন্নয়ন পরিষদের সভাপতি অ্যাডভোকেট মাসুদ পারভেজ, বাংলাদেশ বেতারের মাদারীপুর প্রতিনিধি মাহবুবুর রহমান বাদল, এনটিভির সাংবাদিক এরআর মর্তুজা, মৈত্রী মিডিয়া সেন্টারের সাধারণ সম্পাদক এসএম আরাফাত হাসান, চ্যানেল আই’র প্রতিনিধি রাহাত হোসাইন, সময় টেলিভিশনের স্টাফ রিপোর্টার সঞ্জয় কর্মকার অভিজিৎ, প্রথম আলোর সাংবাদিক অজয় কুন্ডু, সাংবাদিক ফায়েজুল শরীফ, গাউচ-উর রহমানসহ অনেকেই।