ঈদ যাত্রা নির্বিঘ্নে করতে কাজ করছেন পুলিশ

মিরপুর ডিভিশনের এডিসি (প্রশাসন) মাসুক মিয়া পিপিএম জানান গাবতলী বাসস্ট্যান্ড থেকে ঢাকা বর্হিগামী যাত্রীরা যাতে নির্বিঘ্নে দেশের নানা প্রান্তে যেতে কোনো ধরনের হয়রানির শিকার না হয় সে লক্ষ্যে মিরপুর ডিভিশনের পুলিশ নিরলসভাবে কাজ করে যাচ্ছে। ঈদ যাত্রা নির্বিঘ্নে করতে মিরপুরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্ট গুলিতে চেকপোস্ট জোরদার করা হয়েছে।

মানুষজন যাতে বিভিন্ন গরুরহাটে নিরাপদে কোরবানির গরু কেনাবেচা করতে পারে,সে জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।বিভিন্ন অংশীজনদের নিয়ে নিরাপত্তা সংক্রান্ত বিষয়ে হোয়াটস এপ গ্রপ খোলা হয়েছে।

ব্যাংক বীমা আর্থিক প্রতিষ্ঠানগুলোর কর্মকর্তাদের সাথে মতবিনিময় করা হয়েছে। যে সকল সম্মানিত নাগরিকগণ গ্রামের বাড়িতে ঈদ উদযাপন করতে যাবেন তাদের করণীয় বর্জণীয় সংক্রান্ত লিফলেট বিতরণ করা হয়েছে। নাগরিকদের যে কোন সমস্যায় লোকাল থানায় কিংবা ৯৯৯ জানানোর অনুরোধ জানান।

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে আলাপকালে তিনি এ কথা জানান।

এডিসি আরো জানান, আমাদের এখানে ৩ টি গরুর হাট আছে। গরুর হাট গুলোর মধ্যে একটি স্থায়ী আর দুইটি হচ্ছে অস্থায়ী। স্থায়ী হাট হল গাবতলী গরুর হাট, অস্থায়ী ২টিহলো, একটি হল পল্লবী থানাধীন ইস্টার্ন হাউজ আরেকটি হলো ভাষানটেক থানাধীন ক্যান্টন মেন্ট বোর্ড বাজার।

প্রতিটি হাটে সার্বক্ষণিক সিসিটিভি ক্যামেরার পাশাপাশি পুলিশ মোতায়ন করা হয়েছে। যাতে ছিনতাই, চাঁদাবাজি সহ যেকোনো ধরণের অপকর্ম রোধ করতে কাজ করছে পুলিশ।

এদিকে কাফরুল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি ফারুকুল আলম জানান, পবিত্র ঈদুল আযহা খুব সন্নিকটে। এই ঈদে অনেক মানুষ ঢাকা ছাড়ে। তাই আমরা কাফরুল থানা পুলিশ সবসময় নিরাপত্তা নিশ্চিত করতে সর্তক অবস্থানে রয়েছি।
আমরা বিভিন্ন স্থানে রাতের বেলা চেকপোস্ট করি। যাতে করে কেউ ছিনতাইয়ের কবলে না পড়ে।