উপাচার্যহীন ইবিতে প্রশাসনিক ও আর্থিক দায়িত্বে ড. ছিদ্দিকুর রহমান

ইসলামী বিশ্ববিদ্যালয়ে নিয়মিত উপাচার্যের অনুপস্থিতিতে সাময়িকভাবে প্রশাসনিক ও আর্থিক দায়িত্ব পালন করবেন বিশ্ববিদ্যালয়ের থিওলজি অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের ডিন ড. আ.ব.ম. ছিদ্দিকুর রহমান। শিক্ষা মন্ত্রণালয়ের প্রেরিত চিঠির আলোকে রোববার (১ সেপ্টেম্বর) সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের ডিন’স কমিটির এক সভায় তাকে এই পদে মনোনীত করা হয়। ডিন’স কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মতিনুর রহমান সাক্ষরিত বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, শিক্ষা মন্ত্রণালয়ের প্রেরিত পত্রের আলোকে নিয়মিত উপাচার্য নিয়োগ না হওয়া পর্যন্ত ডিন’স কমিটির মধ্য হতে জ্যেষ্ঠতার ভিত্তিতে জ্যেষ্ঠ অধ্যাপক ড. আ.ব.ম. ছিদ্দিকুর রহমানকে জরুরি প্রশাসনিক ও আর্থিক দায়িত্ব পালনের জন্য মনোনীত করা হয়েছে। তার অনুপস্থিতিতে ক্রমানুসারে ডিন’স কমিটির পরবর্তী জ্যেষ্ঠ অধ্যাপকগণ এই দায়িত্ব পালন করবেন। শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে সকল বিভাগীয় সভাপতিকে নিয়ে জরুরি একাডেমিক সভা আহ্বান করে আগামী মঙ্গলবার থেকে অনলাইনে ক্লাস শুরু করা হবে। এছাড়াও চতুর্থ বর্ষ ও মাস্টার্সের প্রক্রিয়াধীন রেজাল্ট প্রকাশ করার জন্য সংশ্লিষ্ট দফতরকে অনুরোধ জানানো হবে।

এ বিষয়ে ড. আ.ব.ম. ছিদ্দিকুর রহমান বলেন, মন্ত্রণালয়ের চিঠির আলোকে সিনিয়র ডিন হিসেবে আমাকে দায়িত্ব দেওয়া হয়েছে। উপাচার্য না আসা পর্যন্ত চলতি জরুরি দায়িত্বগুলো আমি পালন করবো। আর্থিক ও প্রশাসনিক কাজের বাইরে আগামী মঙ্গলবার থেকে অনলাইনে ক্লাস চালুর বিষয়ে বিভাগীয় সভাপতিদের চিঠি দেওয়া হবে। শিক্ষার্থীদের রেজাল্ট সহ যেসব পেন্ডিং কাজ রয়েছে সেগুলা সমাধান করা হবে। আর মন্ত্রণালয়কে আমরা অনুরোধ করবো জারি করা চিঠিতিতে যেন একাডেমিক শব্দটি জুড়ে দেওয়া হয়। যদি না দেয় তবে আগামী সপ্তাহ থেকে সশরীরে ক্লাস চালুর করার চেষ্টা করবো। এই সময়ে আমি সকলের একান্ত সহযোগিতা কামনা করছি।