এক দফা দাবিতে দিনাজপুরে নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদের তিন ঘণ্টার কর্মবিরতি পালন

আমলা ও ক্যাডার অফিসারদের বাদ দিয়ে নার্সদের মধ্য থেকে পদায়নের এক দফা দাবিতে মঙ্গলবার সারা দেশের ন্যায় দিনাজপুরেও মেডিকেল কলেজ হাসাপাতালসহ সকল সরকারী হাসাপাতালে তিন ঘণ্টার কর্মবিরতি পালন করেছে নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদর জেলা শাখা।

মঙ্গলবার (০১ অক্টোবর) সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত দিনাজপুরের মেডিকেল কলেজ হাসপাতাল ও ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালসহ জেলার সব সরকারি হাসাপালে এই কর্মসূচি পালিত হয়

নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদর দিনাজপুরের আহ্বায়ক বেনজামিন দাস বলেন, প্রায় এক মাস ধরে আমরা একদফা দাবিতে আন্দোলন চলছে। কিন্তু এ ব্যাপরে কোন পদক্ষেক গ্রহণ করা হচ্ছেনা। আজ ৩ ঘন্টা কর্মবিরতী পালন করা হল। আগামীকাল ২ অক্টোবর (বুধবার) সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ৫ ঘণ্টা কর্মবিরতি পালন করব। দাবি না মানলে আগামীতে কমম্পলিট শাটডাউনে যাওযার হুঁশিয়ারি দেন তিনি।

রাখী আকতার আরও বলেন, আমলা ও ক্যাডার অফিসারদের বাদ দিয়ে যোগ্যতা ও দক্ষতার ভিত্তিতে আমাদের নার্সদের মধ্য থেকে এইসব পদে পদায়নের দাবি জানাচ্ছি। আমরা চাই নার্সদের বিসিএস চালু করা হউক। যোগ্যতার ভিক্তিতে আমরা আমাদের ওই চেয়ার গুলোতে বসতে চাই। আমরা মানবিকতা হারায়নি। আমরা জরুরী সেবা চালু রেখেছি। কিন্তু যদি দাবী মানা না হয় তাহলে কমম্পলিট শাটডাউনে যাব, আর তখন যদি কোন ক্ষতি হয় তাহলে এর দায় দায়িত্ব আমরা নার্সরা নেবনা।

কর্মবিরতি চলাকালিন সময় বক্তব্য রাখেন, নার্স মনিরা পারভীন, রওশন আরা,লায়লা আঞ্জুমান,শিল্পি রায় ও রেশমা পারভীন প্রমুখ।