এদেশে ‍সুস্থ উদারপন্থি গণতান্ত্রিক ব্যবস্থা দেখতে চাই : আমিনুল হক

আমরা সত্যিকার অর্থে এদেশে একটা ‍সুস্থ উদারপন্থি গণতান্ত্রিক ব্যবস্থা দেখতে চাই মন্তব্য করেছেন বিএনপির কেন্দ্রীয় ক্রীড়া বিষয়ক সম্পাদক ঢাকা মহানগর উত্তর বিএনপির সদ্য সাবেক সদস্য সচিব আমিনুল হক।

তিনি বলেন,আমরা গত ১৫ বছর ধরে বাংলাদেশের গণতন্ত্র পুনরুদ্ধারের যে লড়াইয়ে নেমেছি; তা কিন্তু এখনও শেষ হয়নি।ছাত্রজনতার গণ-অভ্যুত্থানে শেখ হাসিনার পতন হলেও, আমরা কিন্তু গণতন্ত্র পুনরুদ্ধার করতে পারিনি। গণতন্ত্র পুনরুদ্ধারের সেই লড়াই তখনই শেষ হবে, যখন সুষ্ঠু পরিবেশে সবার অংশগ্রহণের মধ্য দিয়ে দেশে একটি অবাধ ও সুষ্ঠু গণতান্ত্রিক নির্বাচন অনুষ্ঠিত হবে।

সে নির্বাচনে দেশের অসহায় নিরীহ সাধারণ মানুষগুলো ভোট দিতে পারবে,আপনি আমি সকলে মিলে ভোট দিতে পারবো। তখন জনগণের পার্লামেন্ট তৈরি হওয়ার মধ্য দিয়েই দেশে পরিপূর্ণ গনতন্ত্র প্রতিষ্ঠা পাবে।

আমিনুল হক বলেন, আমরা আবারও দেশে সন্ত্রাসের রাজনীতি দেখতে চাই না।স্বৈরাচার আওয়ামী সন্ত্রাসী ও তাদের দোসররা এতোদিন যেভাবে জনগণের ওপর জুলুম অত্যাচার নির্যাতন নিপীড়ন চালিয়েছে, যারা দুর্নীতি করেছে,দেশের অর্থ লুটপাট করেছে এমন পরিবেশে আর আমরা ফিরে যেতে চাই না।

জাতীয় ফুটবল দলের সাবেক এই অধিনায়ক বলেন,ছাত্রজনতার গণআন্দোলনে আওয়ামী স্বৈরাচার শেখ হাসিনা সরকার ও তার দোসররা যেভাবে ছাত্র জনতার ওপরে পাখির মতো গুলি করে হত্যা করেছে। গুলিতে অসংখ্য ছাত্র জনতা আহত হয়েছে; এই খুনী হাসিনার বিচার না হলে শহীদদের আত্মা কখনও শান্তি পাবে না। তিনি দ্রুত শেখ হাসিনাকে দেশে এনে তিনি সহ তার দোসরদের বিচার দাবি করেন।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষে রবিবার ( ০৬ অক্টোবর) বিকেলে পশ্চিম শেওড়াপাড়ায় বৈষম্য বিরোধী ছাত্রজনতার গণআন্দোলনে গুলিবিদ্ধ ডেফোডিল বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র হানিফ শাহরিয়ারকে তার বাসভবনে দেখতে গিয়ে তার পরিবারের হাতে আর্থিক সহায়তা কালে আমিনুল হক এসব কথা বলেন।

এসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক সহসভাপতি মোঃ ইব্রাহিম খলিল, বগুড়া জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক গাবতলি উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এনামুল হক নতুন, ডেফোডিল বিশ্ববিদ্যালয়ের ছাত্রদলের সাধারণ সম্পাদক এহসানুল হক ফেরদৌস, গাবতলি উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক মোঃ মুহব্বত আলী, স্বেচ্ছাসেবকদল কেন্দ্রীয় কমিটির সম্পাদক মিজানুর রহমান সজীবসহ প্রমুখ।

উল্লেখ্য বৈষম্য বিরোধী ছাত্রজনতার গণআন্দোলন চলাকালীন সময় ডেফোডিল বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র হানিফ শাহরিয়ার গত ১৫ জুলাই দুপুরে মিরপুর ১০ নম্বর গোল চত্বরে গুলিবিদ্ধ হন।