ওমরা হজ্বে গিয়ে নিখোঁজ ময়মনসিংহের গৌরীপুরের সাহেব আলী

সৌদি আরবে ওমরা হজ্বে পালন করতে গিয়ে নিখোঁজ হয়েছেন মো. সাহেব আলী। তিনি ময়মনসিংহের গৌরীপুর উপজেলার পৌর শহরে নতুনবাজার মহল্লার মৃত হোসেন আলী মন্ডল। পবিত্র হজ্বে পালনের জন্য তিনি হযরত শাহজালাল আন্তর্জার্তিক বিমান বন্দর থেকে এসভি-৮০৯ নং বিমানে মঙ্গলবার (২০ আগস্ট/২৪) সৌদি আরবে গিয়ে পৌঁছেন।

বুধবার (২১ আগস্ট/২৪) ফজরের নামাজ শেষে মানার আল খায়ের হোটেলের ৯ম তলার ৯০৫নং নিজ কক্ষে ঘুমিয়ে পড়েন। এরপর ওইদিনের সময় ১২টার পর থেকে তাঁকে আর খোঁজে পাওয়া যায়নি।

বিষয়টি নিশ্চিত করেন হাজিদের তত্বাবধায়ক গৌরীপুর বড় মসজিদের খতিব মাওলানা মো. মোস্তাকিম। তিনি জানান, দুপুরের পরে নিখোঁজ হন। তাৎক্ষনিকভাবে সৌদিস্থ হজ্ব ক্যাম্প, হজ্বে মিশনে অভিযোগ করা হয়। স্থানীয় সকল থানায় এ সংক্রান্ত তথ্য প্রদান করে সন্ধান চাওয়া হয়।

এছাড়াও আশপাশের সকল হাসপাতালসহ বিভিন্ন স্থানে আমরা তাঁর সন্ধানে খোঁজখবর নিয়েছি। সংশ্লিষ্ট সকল স্থানে অভিযোগ করে এসেছি, উনাকে খোঁজে পাওয়ার জন্য অনুসন্ধান চলছে। পার্সপোর্টও আমরা রেখে এসেছি, ইনশাল্লাহ, আশা দ্রæতই খোঁজে পাবো।

এদিকে তাঁর সন্ধান চেয়ে ঢাকাস্থ হজ্ব অফিসের পরিচালক বরাবরে শনিবার (২৮ আগস্ট/২৪) বাবার সন্ধান চেয়ে আবেদন করেছেন তার পুত্র মনিরুজ্জামান। তিনি জানান, আমার বাবা গৌরীপুর ইউনিয়ন সিধলা ইউনিয়ন ভূমি উন্নয়ন কর্মকর্তা হিসাবে অবসরে আসেন।

বাবা-মা উভয়েই ওমরা হজ¦ পালনের জন্য আল আসকা হাজী গ্রæপের মাধ্যমে স্থানীয় পথপ্রদর্শক মাওলানা মো. মোস্তাকিমের সঙ্গে সৌদি আরবে যান। সেখানে গিয়ে ২১আগস্ট থেকে বাবাকে খোঁজে পাওয়া যায়নি। মা দেশে ফিরে এসেছেন রোববার (২ সেপ্টেম্বর/২৪)।

স্বামীর শোকে তিনিও চিন্তিত ও অসুস্থ্য হওয়ায় হাসপাতালে চিকিৎসাধীন। নিখোঁজ মো. সাহেব আলীর পার্সপোর্ট নং এ-১২৮৫০১৩৩, ভিসা নং ৬১২২৮৬৪৯৯৬, সন্ধ্যানপ্রার্থী তার পুত্র মনিরুজ্জামানের মোবাইল নং ০১৭৩৩-২৮৫৬১৭।

গৌরীপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. জাহাঙ্গীর হোসেন জানান, ওমরা হজ¦ করতে গিয়ে নিখোঁজের ঘটনায় থানায় কেউ অবহিত করেননি। লিখিতভাবে জানালে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।