কক্সবাজারের রামুতে মাছ ধরার জালে উঠে এলো ভাই-বোনের নিথর দেহ

কক্সবাজারের রামুতে খালের পানিতে ডুবে দুই ভাই-বোনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (৬ জুন) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে উপজেলার রাজারকুল ইউনিয়নের মৌলবী পাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- রাজারকুল ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের মৌলবী পাড়া গ্রামের প্রবাসী আব্দুল্লাহ ছেলে সাত বছরের রিহাব ও পাঁচ বছরের মেয়ে মারিয়া।

এলাকাবাসী ও পরিবার সূত্রে জানা যায়, বিকেলে ওই দুই শিশুকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। সন্ধ্যার দিকে স্থানীয় জেলে হাসমত উল্লাহ মৌলবী পাড়াস্থ ট্রেনের লাইন সংলগ্ন একটি ব্রিজের মুখে খালে জাল ফেলেন। এ সময় তার জালে ওই দুই শিশুর মরদেহ আটকে যায়। জালে মরদেহ দেখতে পেয়ে হাসমত উল্লাহ ভয়ে চিৎকার দিয়ে পালিয়ে যান। পরে মরদেহ দুটি উদ্ধার করেন স্থানীয়রা।

স্থানীয় ইউপি সদস্য এরশাদ উল্লাহ বলেন, বিকেলে শিশু দুটিকে একসঙ্গে এলাকায় ঘুরতে দেখেছেন স্থানীয়রা। সন্ধ্যায় ট্রেনের রাস্তা সংলগ্ন ব্রিজের মুখের একটি খাল থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয়। ধারণা করা হচ্ছে খালের পাশ দিয়ে হেঁটে যাওয়ার সময় পানিতে ডুবে তাদের মৃত্যু হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন রাজারকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুফিজুর রহমান। তিনি বলেন, আমার ইউনিয়নের মৌলভি পাড়ায় পানিতে ডুবে দুই ভাই-বোনের মৃত্যু হয়েছে।

রামু থানা পুলিশের ওসি আবু তাহের দেওয়ান বলেন, দুই শিশুর মৃত্যুর তথ্য কেউ থানায় জানাননি।