কমলা হ্যারিসকে সমর্থন দিলেন বারাক ওবামা

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাটিক পার্টি থেকে প্রার্থী হয়েছেন বর্তমান ভাইস-প্রেসিডেন্ট কমলা হ্যারিস। এর আগে প্রেসিডেন্ট জো বাইডেন তাকে সমর্থন জানিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ান। এরই মধ্যে ডেমোক্র্যাটিকদের মধ্যে অনেকেই কমলাকে সমর্থন জানিয়েছেন। এবার সেই তালিকায় যুক্ত হলেন বারাক ওবামাও।

মার্কিন সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা ও তার স্ত্রী মিশেল ওবামা এক যৌথ বিবৃতিতে জানিয়েছেন, এই সংকটকালে যে ধরনের ভিশন, বৈশিষ্ট ও শক্তি দরকার তা কমলা হ্যারিসের আছে বলে তারা বিশ্বাস করেন।

চলতি বছরের আগস্টে ডেমোক্র্যাটিক দলের কনভেনশন রয়েছে। সেখানে তাকে আনুষ্ঠানিকভাবে মনোনয়ন দেওয়া হবে। নভেম্বরে অনুষ্ঠিত হবে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন।

যৌথ বিবৃতিতে বলা হয়, আমরা প্রেসিডেন্ট বাইডেনের সঙ্গে একমত। কমলাকে সমর্থন দেওয়াকে ভালো সিদ্ধান্ত বলেও উল্লেখ করা হয়েছে। তারা কমলাকে জয়ী করতে সম্ভাব্য সবকিছু করবেন বলেও প্রতিশ্রুতি দিয়েছেন।

তাছাড়া ক্যালিফোর্নিয়ার অ্যাটর্নি জেনারেল, সিনেটর ও ভাইস প্রেসিডেন্ট হিসেবে কমলার রেকর্ড তুলে ধরেন এই দম্পতি।

অন্যদিকে রিপাবলিকান পার্টি থেকে এরই মধ্যে আনুষ্ঠানিক মনোনয়ন নিশ্চিত করেছেন ডোনাল্ড ট্রাম্প। তিনি কমলা হ্যারিসকে উগ্র বামপন্থি বলে মন্তব্য করেছেন। কমলা হ্যারিসও তার প্রথম নির্বাচনী ক্যাম্পেইনে ট্রাম্পের সমালোচনা করেন।

সূত্র: বিবিসি