কালীগঞ্জে গোয়াল ঘরে আগুন, ৩টি গরু পুড়ে ছাই

তিনটি গরু নিজের সন্তানের মত লালন-পালন করেছেন দিনমজুর জালাল উদ্দীন। আগামী কোরবানির ঈদের আগে গবাদি পশু তিনটা বিক্রি করবেন বলে এখন থেকেই সেবাযত্ন বেশি করতেন তিনি। সারাদিন অন্যের বাড়িতে কাজ শেষ করে বাড়িতে ফিরে জালাল উদ্দীন বাকি সময় গরু তিনটির যত্ন-পরিচর্যায় ব্যয় করতেন। স্বপ্ন ছিল সামনের কোরবানির ঈদে মোটা অংকের টাকায় তিনটি গরু বিক্রি করবেন তিনি। কিন্তু জালাল উদ্দীনের স্বপ্ন আর পূরণ হলো না।

রাতে গোয়াল ঘরে লাগা আগুনে পুড়ে তিনটি গরুই ভস্মীভূত হয়ে গেছে। সন্তানের মত লালন-পালন করা গরু তিনটি হারিয়ে এখন পাগল প্রায় দিনমজুর জালাল উদ্দীন।

বুধবার (১০ জুলাই) দিনগত রাতে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার কাকিনা ইউনিয়নের গোপালরায় গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, বুধবার রাতে হঠাৎ করেই জালাল উদ্দীনের গরুর ঘরে আগুন জ্বলে ওঠে। মুহূর্তে তা সারা ঘর ছড়িয়ে পড়ে। এ সময় বাড়িতে থাকা লোকজনের চিৎকারে প্রতিবেশিরা এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। এসময় ফায়ার সার্ভিসের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এরই মধ্যেই গোয়াল ঘরে থাকা তিনটি ষাঁড় পুড়ে মারা যায়। এছাড়া অন্যান্য সামগ্রীও পুড়ে যায়।

ফায়ার সার্ভিস সদস্যদের ধারণা, বৈদ্যুতিক শর্ট সার্কিটে আগুনের সূত্রপাত হয়েছে।

দিনমজুর জালাল উদ্দীন বলেন, রাতে হঠাৎ করে গরুর ডাক শুনে আমরা গোয়াল যাই। দেখি আমার গোয়াল ঘরে আগুন জ্বলছে। অনেক চেষ্টা করে আগুন নিয়্ন্ত্রণে এনেছি। কিন্তু এরই মধ্যে গোয়ালে থাকা তিনটি ও পুড়ে ছাই হয়ে গেছে। আগুনে আমার প্রায় ৫ লাখ টাকার ক্ষতি হয়েছে।

কাকিনা ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান তাহির তাহু এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।