কিশোরগঞ্জের হোসেনপুরে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

কিশোরগঞ্জের হোসেনপুরে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। ‘দেশপ্রেমের শপথ নিন, দুর্নীতিকে বিদায় দিন, এই স্লোগানে উদ্বুদ্ধ হয়ে শিক্ষার্থীদের মাঝে সততা ও নৈতিকতা চর্চা ছড়িয়ে লক্ষ্যে উপজেলার ৪টি শিক্ষা প্রতিষ্ঠানকে নিয়ে এ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

(১১ জুলাই) মঙ্গলবার দিনব্যাপি উপজেলা পরিষদ মিলনায়তনে জেলা দুর্নীতি দমন কমিশনের উদ্যোগে এবং উপজেলা প্রশাসনের সহযোগিতায় হোসেনপুর উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি এ অনুষ্ঠানের আয়োজন করে।

বিতর্ক প্রতিযোগিতায় প্রথম রাউন্ডে উপজেলার হোসেনপুর মডেল সরকারি স্কুল এন্ড কলেজ, হোসেনপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, গোবিন্দপুর উচ্চ বিদ্যালয় ও শামসুল আইডিয়াল বালিকা উচ্চ বিদ্যালয় অংশগ্রহণ করে।

ফাইনাল রাউন্ডে শামসুল ইসলাম আইডিয়াল উচ্চ বিদ্যালয়কে পরাজিত করে চ্যাম্পিয়ন হয় হোসেনপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের বিতার্কিকরা।

উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মো. জামাল উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. আবদুল কাইয়ুম খানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) অনিন্দ্য মন্ডল।

প্রধান অতিথির বক্তব্যে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আজকের শিক্ষার্থীরাই আগামি দিনের ভবিষ্যত। দেশকে দুর্নীতিমুক্ত করতে হলে প্রথমে শিক্ষার্থীদেরকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সুনাগরিক হিসেবে গড়তে হবে। প্রত্যেক নাগরিক সুনাগরিক হিসেবে গড়ে উঠলেই সোনার বাংলা গঠন করা সহজ হবে। এজন্য প্রত্যেক শিক্ষার্থীকে নীতি নৈতিকতা বিষয়ে জ্ঞান অর্জন করতে হবে।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাশিতা-তুল ইসলাম, জেলা দুর্নীতি দমন কমিশনের উপ-সহকারী পরিচালক মো. রোমান উদ্দিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. আবুল কালাম আজাদ, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য, মাওলানা নাজমুল হক ফয়সাল, ফরিদ আহমেদ ও হাফিজা আক্তার।

বিচারক হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. এহছানুল হক, ভেটেনারী সার্জন ডা. মোজাহিদুল ইসলাম শিহাব ও উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা।

পরে চ্যাম্পিয়ান দল, রানার্সআপ দল এবং অংশগ্রহণকারী সকল শিক্ষার্থীদের মাঝে ক্রেস্ট, মেডেল, সার্টিফিকেট ও শিক্ষা উপকরণ বিতরণ করেন অতিথিবৃন্দ।