কিশোরগঞ্জে খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির সমাবেশ

কিশোরগঞ্জে সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে কিশোরগঞ্জ জেলা বিএনপির উদ্যোগে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৩ জুলাই) দুপুরে জেলা শহরের রথখলা ময়দানে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। কিশোরগঞ্জ জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি লায়লা বেগমের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ময়মনসিংহ বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক আবু ওয়াহাব আকন্দ।

বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় বিএনপির সদস্য শেখ মুজিবুর রহমান ইকবাল। সমাবেশ শুরু পূর্বেই খণ্ড খণ্ড মিছিল ও বিএনপির চেয়্যারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে নানা স্লোগানে সমাবেশ স্থলে আসতে থাকে কিশোরগঞ্জের বিভিন্ন উপজেলার দলীয় নেতাকর্মীরা।

সমাবেশে বক্তারা বিএনপির চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি জানান। সেই সাথে তাকে বিদেশে যাওয়ার সুযোগ করে দিয়ে সুচিকিৎসার দাবি জানানো হয় সমাবেশ থেকে।

এ সময় সমাবেশে বক্তব্য দেন জেলা বিএনপির সহ-সভাপতি শরিফুল ইসলাম শরিফ, সহ-সভাপতি রুহুল আমিন আকিল, সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক খালেদ সাইফুল্লাহ সোহেল, সাংগঠনিক সম্পাদক হাজী ইসরাইল মিয়া, সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম আশফাক,জেলা যুবদলের সভাপতি খসরুজ্জামান শরীফ, জেলা যুবদলের পল্লী উন্নয়ন ও সমবায় বিষয়ক সম্পাদক আরিফুল ইসলাম সুজন প্রমুখ।

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ সাংগঠনিক সম্পাদক (ময়মনসিংহ বিভাগ) আবু ওয়াহাব আকন্দ।

বেগম খালেদা জিয়ার:

মুক্তির দাবি জানিয়ে বক্তারা বলেন, এই সরকার বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় ফাঁসিয়ে নাটক সাজিয়ে এই বৃদ্ধ বয়সে জেলখানায় আটকে রেখেছে। তাকে চিকিৎসার সুযোগ দেওয়া হচ্ছেনা আমরা সুযোগ চাইনা। এই মুহূর্তে বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে। খালেদা জিয়াকে মুক্ত করার মধ্য দিয়ে এ সরকারের পতন ঘটিয়ে মানুষের ভোটের অধিকার ফিরিয়ে আনতে হবে।

সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সহ সভাপতি শেখ মজিবুর রহমান ইকবাল বলেন, হিংসার বশবর্তী হয়ে দীর্ঘ সাত বছর যাবৎ এই সরকার বেগম খালেদা জিয়াকে আটক করে রেখেছে। কখনো হাসপাতাল, কখনো কারাগারে। আমাদের মা অসুস্থ। আন্দোলনের মাধ্যমেই তাকে মুক্ত করতে হবে।