কিশোরগঞ্জে ব্যবসায়ীকে অপহরণ মুক্তিপণ দিয়েও ছাড়া পাননি, ফিরলেন কৌশলে

কিশোরগঞ্জে ছিনতাইকারীর হাত থেকে ৩ লাখ টাকা মুক্তিপণ দিয়ে মঙ্গলবার রাত দেড়টায় বাড়ি ফেরেন ব্যবসায়ী মিজানুর রহমান (৩২)। তিনি কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া উপজেলা জাঙ্গালিয়া ইউনিয়নের কাজী হাটি বকুল তলা গ্রামের শুকুর মাহমুদের ছেলে। তিনি ইটবালু ও গাড়ির ব্যবসায়ী।

গত সোমবার (১৬ সেপ্টেম্বর) সকাল ৮ টায় বাড়ি থেকে হোসেনপুর গিয়ে ছিনতাইয়ের শিকার হন। ছিনতাইয়ের শিকার ভিকটিম জানান, সোমবার সকালে জেলার হোসেনপুর পৌর এলাকায় হাসপাতাল চৌরাস্তায় গেলে সেখানে পূর্ব থেকে একটি সিএনজিতে অপেক্ষারত ২ জন ছিনতাইকারী তাকে ডেকে কিশোরগঞ্জ যাওয়ার কথা বলে গাড়িতে উঠায়। গাড়ি উঠার কিছুক্ষণ পরই তিনি অজ্ঞান হয়ে পড়েন। এর পর গফরগাঁও হয়ে ঢাকার তেজগাঁও এলাকায় নিয়ে গিয়ে ভিকটিমের মোবাইল নাম্বার দিয়ে বাড়িতে দশ লাখ টাকা মুক্তিপণ দাবি করে।

বার বার স্থান পরিবর্তন করে গতকাল জেলার ভৈরব নিয়ে আসে। এভাবে ভিকটিমের (০১৭৯৪-৬২২৪২১) বেশ কয়েকবার বিকাশের মাধ্যমে দু’দিনে তিন লক্ষ টাকা হাতিয়ে নেন। পরে মঙ্গলবার রাতে ঢাকার নারায়ণগঞ্জ জেলা সোনারগাঁও থানার সোনাপুর এলাকায় একটি ঘরে আটকিয়ে রেখে বিকাশ থেকে টাকা উত্তোলন করতে একজনকে রেখে তিনজন চলে গেলে একজনকে ঘায়েল করে সেখান থেকে আত্মগোপন করে। পরে মঙ্গলবার রাত দেড়টায় বাড়িতে ফিরে। এদিকে এঘটনায় তার বাড়ি ও এলাকায় স্বস্তি ফিরে আসে।

হোসেনপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) নাহিদ হাসান সুমন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন। এ ঘটনায় প্রাথমিক ভাবে ছিনতাই হওয়া ভিকটিমকে উদ্ধারে সহায়তা করা হয়।