কিশোরগঞ্জে শিক্ষার্থীদের ‘রিমেম্বারিং আওয়ার হিরোজ’ কর্মসূচি

সারা দেশে ছাত্র জনতার ওপর গণহত্যা, গণগ্রেপ্তার, হামলা-মামলা, গুম-খুন ও শিক্ষকদের ওপর ন্যক্কারজনক হামলার প্রতিবাদে এবং ছাত্র সমাজের ৯ দফা দাবি আদায়ের লক্ষ্যে কিশোরগঞ্জে ‘রিমেম্বারিং আওয়ার হিরোজ’ কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থীরা।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন কিশোরগঞ্জ জেলার ব্যানারে আজ বৃহস্পতিবার (১ আগষ্ট) জেলা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টের দেয়াল ও সড়কে লাল রঙের অক্ষরে লিখে শিক্ষার্থীরা এ কর্মসূচি পালন করেন।

সকাল ৭টায় জেলা শহরের নরসুন্দা মুক্তমঞ্চে শিক্ষার্থী সমাবেশের মাধ্যমে কর্মসূচির শুরু করেন। এ সময় তাঁরা বিভিন্ন স্লোগান সংবলিত প্ল্যাকার্ড ও জাতীয় পতাকা বহন করেন। পরে শিক্ষার্থীরা কয়েকটি দলে ভাগ হয়ে গুরুদয়াল সরকারি কলেজ, মুক্তমঞ্চ, পৌর পার্ক, শহরের বিভিন্ন সেতু ও গুরুত্বপূর্ণ পয়েন্টে দেয়াল লিখন কর্মসূচিতে অংশ নেন।

কর্মসূচিতে তারা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সামনের সড়কসহ বিভিন্ন সড়কে নানা স্লোগানে রাঙিয়ে দেন। এ ছাড়া শহরতলির জেলখানা মোড় ও বড়পুল এলাকাতেও অনুরূপ কর্মসূচি পালন করেন। দুপুর পর্যন্ত শিক্ষার্থীরা তাঁদের কর্মসূচি অব্যাহত রাখেন। অন্যদিকে শিক্ষার্থীদের কর্মসূচিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থানে ছিল।

জেলা শহরের বিভিন্ন পয়েন্টের মোড়ে মোড়ে পুলিশের অবস্থান ছিল। গুরুদয়াল সরকারি কলেজের অনার্স চূড়ান্ত বর্ষের শিক্ষার্থী ও কোটাবিরোধী আন্দোলনের জেলা সমন্বয়কারী অভি চৌধুরী বলেন, মৃত্যু অথবা মুক্তি এর বাইরে আমাদের কোনো চাওয়া নেই। তাই ছাত্রসমাজের দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের কর্মসূচি অব্যাহত থাকবে। কোনো দমন-পীড়নের মাধ্যমে ছাত্রসমাজকে দমিয়ে রাখা যাবে না।

কিশোরগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ গোলাম মোস্তফা বলেন, পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।