কিশোরগঞ্জে শিয়ালের কামড়ে আহত ৩২

কিশোরগঞ্জের অষ্টগ্রামে পাগলা শিয়ালের কামড়ে কৃষক ও পথচারীসহ ৩২ জন আহত হয়েছে। এর মধ্যে ৪ জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদেরকে উন্নত চিকিৎসার জন্য কিশোরগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

সোমবার (৭ অক্টোবর) সন্ধ্যায় উপজেলার পূর্ব অষ্টগ্রাম ও সদর ইউনিয়নে এ ঘটনা ঘটে। এ ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে।গুরুতর আহতরা হলেন- সুজন মিয়া (৩০), সোহেল (২৫), তানিশা (৯) এবং ফুল বান (৬০)।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, রাত ৯টা পর্যন্ত ১৬ জন আহতের নাম রেজিস্ট্রি করা হয়েছে। এর মধ্যে চারজনকে উন্নত চিকিৎসার জন্য কিশোরগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে। স্থানীয়দের ভাষ্য, আরও ১২ জন পল্লী চিকিৎসকদের চিকিৎসা নিয়েছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার সন্ধ্যার পরে উপজেলার রায়পাড়া,কলাপাড়া, রংপুরহাটি, মধ্য অষ্টগ্রাম ও পূর্বঅষ্টগ্রামসহ বিভিন্ন গ্রামে কয়েক ঘণ্টার ব্যবধানে নারী, পুরুষ ও শিশুসহ ৩২ জনকে অতর্কিতভাবে কামড়ে আহত করা হয়। আহতের চিৎকারে স্বজন ও স্থানীয়দের সহযোগিতায় অষ্টগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিচ্ছে। এর মধ্যে ৪ জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদেরকে উন্নত চিকিৎসার জন্য কিশোরগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

অষ্টগ্রাম ৫০ শয্যা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের দায়িত্বরত চিকিৎসক মোঃ ওয়াহিদুর রহমান খান বিষয়টি নিশ্চিত করে বলেন, সোমবার সন্ধ্যায় পাগলা শিয়ালের কামড়ে ১৬ জন আহত অবস্থায় হাসপাতালে আসলে ১৬ জনকে প্রাথমিক চিকিৎসা ও ভ্যাকসিন দিয়ে পাঠিয়ে দেয়া হয়েছে। এর মধ্যে ৪ জনের অবস্থা আশঙ্কাজনক হলে তাদেরকে কিশোরগঞ্জ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে।