কিশোরগঞ্জ পৌরসভায় ২০২৪-২৫ অর্থ বছরের বাজেট ঘোষণা

কিশোরগঞ্জ পৌরসভার ২০২৪-২৫ অর্থ বছরের ১১১ কোটি ২৬ লক্ষ ১৬ হাজার ২শত ৩ টাকা ৪৯ পয়সার বাজেট ঘোষণা করা হয়েছে।

সোমবার (০১ জুলাই) পৌর মিলনায়তনে বাজেট ঘোষণা উপলক্ষ্যে সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়। এতে কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মো: পারভেজ মিয়া আনুষ্ঠানিকভাবে ২০২৪-২৫ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট উপস্থাপন করেন।

কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মো: পারভেজ মিয়া আনুষ্ঠানিকভাবে ২০২৪-২০২৫ অর্থবছরের প্রস্তাবিত বাজেট উপস্থাপন করেন। বাজেটে শিক্ষা, স্বাস্থ্য, চিত্তবিনোদন, তথ্য-প্রযুক্তি, পানি সরবরাহ, বর্জ্য সংগ্রহ ও অপসারণ ব্যবস্থাপনা, ড্রেন, রাস্তা ও অবকাঠামো নির্মাণ, মেরামত ও সংস্কার, শহর অবকাঠামো উন্নয়নকরণ, বহুতল পৌর সুপার মার্কেট নির্মাণ, পরিচ্ছন্নতা ও ডাম্পিং ডিপো নির্মাণকে গুরুত্ব দেয়া হয়েছে।

প্রস্তাবিত বাজেটে রাজস্ব খাতের আয় ধরা হয়েছে ২১ কোটি ৬০ লাখ ৩০ হাজার ৭৫৭.৯৮ টাকা টাকা, পানি সরবরাহ খাতে আয় ধরা হয়েছে ৪ কোটি ৭০ লাখ টাকা, উন্নয়ন খাতে আয় ধরা হয়েছে ৩ কোটি ৩৩ লাখ ৬৮ হাজার ৫৮২ টাকা, প্রকল্প খাতে আয় ধরা হয়েছে ৭৯ কোটি ৪০ লাখ ৪৫ হাজার ৮৬৩ টাকা এবং মূলধন খাতে ২ কোটি ২১ লাখ টাকা ৭১ হাজার টাকা আয় ধরা হয়েছে।

১ কোটি ৮২ লাখ ৫৫ হাজার ৫৪৪ টাকা উদ্বৃত্ত দেখিয়ে প্রস্তাবিত বাজেটে রাজস্ব খাতের ব্যয় ধরা হয়েছে ২০ কোটি ৭৫ লাখ ৬৩ হাজার টাকা, পানি সরবরাহ খাতে ব্যয় ধরা হয়েছে ৪ কোটি ৩৬ লাখ ২৫ হাজার ৩২৩ টাকা, উন্নয়ন খাতে ব্যয় ধরা হয়েছে ৩ কোটি ৩৩ লাখ ৬৮ হাজার ৫৮২ টাকা, প্রকল্প খাতে ব্যয় ধরা হয়েছে ৭৯ কোটি ১৫ লাখ ৫৩ হাজার ৭৫৩ টাকা এবং মূলধন খাতে ১ কোটি ৮২ লাখ ৫০ হাজার টাকা ব্যয় ধরা হয়েছে।