কুকুরের ভয়ে আতঙ্কিত যশোরের রাজগঞ্জবাসী

যশোরের মণিরামপুর উপজেলার রাজগঞ্জের বিভিন্ন মহল্লায় কুকুরের উপদ্রপ ব্যাপক বেড়েছে। ছাগল, গরু, হাঁস রেহাই পাচ্ছে না কুকুরের কামড় থেকে। রাস্তা ঘাটে আতংকে চলাচল করছে মানুষ।

এলাকাবাসি জানিয়েছেন- রাজগঞ্জ এলাকায় কুকুরের হিংস্রতা বেড়ে যাওয়ায় চরম আতংকে রয়েছে শিশু ও বয়স্করা। তারা রাস্তা ঘাটে ভয়ে ভয়ে চলাচল করছে। রাজগঞ্জ এলাকার বিভিন্ন মহল্লার অলিগলিতে কুকুরের অবাধ চলাচল থাকায় ভয়টা বেশি পাচ্ছে মানুষ। এই কুকুরগুলো সব সময় সঙ্ঘবদ্ধ অবস্থায় থাকে এবং তারা আক্রমণটাও সঙ্ঘবদ্ধভাবে করে থাকে।

কুকুরের দলের চিৎকারে মহল্লাবাসির রাতের ঘুম হারাম হয়ে যাচ্ছে। বিশেষ করে কুকুরের অত্যাচার বেড়েছে রাজগঞ্জ বাজারের কাউন্সিলের আশপাশ এলাকায়। এছাড়া রাজগঞ্জ হাইস্কুল এলাকা, মডেল মাদ্রাসা এলাকা, বাওড় কান্দা মসজিদ এলাকা ও কেজিস্কুল এলাকায় কুকুরের অত্যাচার ব্যাপক হারে বেড়েছে।

অসংখ্যা ছাগল কুকুর কামড়ানোর পরে মারা গেছে। রাজগঞ্জ এলাকার বাসিন্দা গৃহবধু লাকী খাতুন জানান- কুকুরের কামড়ের ভয়ে আমার ৬ বছরের মেয়েকে নিয়ে স্কুলে যেতে ভয় পাচ্ছি।

মোবারকপুর গ্রামের দুলাল দত্ত জানান- কুকুরের ভয়ে ছেলে মেয়েদের স্কুলে পাঠাতে পারছেন না অনেক অভিভাবক। তাছাড়া রাস্তা ঘাটে চলাফেরাও করতে আতঙ্কিত হচ্ছেন।

এলাকাবাসী জানান- রাজগঞ্জ এলাকা থেকে ক্ষ্যাপা কুকুরগুলো বাচাই করে নিধন করা প্রয়োজন। তা না হলে কুকুরের ভয়ে আতংকিত হয়ে পড়ছে এলাকার মানুষ। এজন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করছেন এলাকাবাসি।