কুড়িগ্রামে ভূয়া ক্যাপ্টেনসহ অবসরপ্রাপ্ত সার্জেন্ট আটক

কুড়িগ্রামে একটি আবাসিক হোটেলে অভিযান চালিয়ে ভূয়া ক্যাপ্টেন পরিচয় দানকারী ও ভারতীয় গরু চোরাকারবারী চক্রের অন্যতম হোতা মো: আশিকুর রহমান (৩৮) এবং সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সার্জেন্ট মো: জামাল হোসেন (৫৪) আটক করা হয়েছে।

গত ২১ জুলাই রাতে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে জেলা শহরের খলিলগন্জ এলাকার জামান কিচেন ইন্টারন্যাশনাল আবাসিক হোটেল থেকে তাদের আটক করা হয়।
পরে ২২ জুলাই আটককৃত প্রতারকদের কুড়িগ্রাম সদর থানায় আইনি ব্যবস্থা নেয়ার জন্য হস্তান্তর করা হয়।

পুলিশ জানায়, আটককৃত ভূয়া ক্যাপ্টেন মো: আশিকুর রহমান যশোর জেলার শার্শা থানার লক্ষণপুর এলাকার ওসমান গনির ছেলে। আর অবসরপ্রাপ্ত সার্জেন্ট মো: জামাল হোসেন যশোর জেলার চৌগাছা উপজেলার হাকিমপুর চন্দ্রাপাড়া গ্রামের কাজী লোকমান হোসেনের ছেলে।

আটককৃতদের একজন আশিকুর রহমান গত ৬ জুলাই ও জামাল হোসেন ১৪ জুলাই কুড়িগ্রামে এসে জামান কিচেন ইন্টারন্যাশনাল আবাসিক হোটেলে অবস্থান করে। পরে তারা কুড়িগ্রাম সীমান্তে গরু চোরাচালানের উদ্দেশ্যে ভূরুঙ্গামারী সীমান্ত এলাকার স্থানীয় চোরাকারবারীদের সাথে যোগাযোগ করে গরু ও মাদক চোরাচালানের পরিকল্পণা গ্রহণ করে।

অভিযানের সময় আটকদের কক্ষ থেকে ভারতীয় মদ উদ্ধার করা হয়েছে বলে জানায় পুলিশ ও বিজিবি।

কুড়িগ্রাম- ২২ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্ণেল মুহাম্মদ মাসুদুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে যৌথ অভিযানে প্রতারক চক্রের দুজনকে আটক করা হয়েছে। তারা সীমান্ত পথে গরু চোরাচালানের পরিকল্পণা করেছিল। তাদের সদর থানায় সোপর্দ করা হয়েছে।

কুড়িগ্রাম সদর থানার ওসি মাসুদুর রহমান জানান, আটককৃতদের নামে প্রতারণার মামলা দিয়ে আদালতে সোপর্দ করা হয়েছে।