কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে সারা দেশে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে হামলার প্রতিবাদে বিক্ষোভ

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সারা দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও শিক্ষা প্রতিষ্ঠানে চলমান বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে হামলার প্রতিবাদে ও সরকারি চাকরিতে কোটা ব্যবস্থা সংস্কারের দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন ভূরুঙ্গামারী উপজেলা শাখা এই কর্মসূচি পালন করে।

মঙ্গলবার (১৬ জুলাই) বিকেল ৫ টায় থানা রোড থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক ঘুরে জামতলা মোড় এসে প্রতিবাদ সমাবেশের মাধ্যমে তা শেষ।

বিক্ষোভকারীরা জামতলা মোড়ে বসে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে “সারা দেশে খবর দে, কোটা প্রথার কবর দে” আমার ভাই লর কেন? জবাব চাই, জবাব চাই” সহ বিভিন্ন স্লোগান দেন।
সমাবেশে বক্তারা বলেন, পরিকল্পিতভাবে সারা দেশে আন্দোলনকারী ছাত্রদের ওপর হামলা চালানো হয়েছে। সরকারি চাকরিতে কোটা ব্যবস্থা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর নারকীয় হামলা-নির্যাতনের ঘটনায় তীব্র নিন্দা জানান তারা।

বক্তারা আরো বলেন, ‘একটি যৌক্তিক দাবিতে আন্দোলনরত ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ওপর হামলা মধ্যযুগীয় বর্বরতাকে হার মানিয়েছে। আমরা এই ন্যক্কারজনক হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। শিক্ষার্থীদের চলমান আন্দোলন মেনে কোটা প্রথার সংস্কারের দাবি জানান। এতে বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসায় অধ‍্যায়নরত প্রায় তিন শতাধিক শিক্ষার্থী অংশ গ্রহণ করে।