৫ম পর্যায়ের ২য় ধাপ

কুড়িগ্রামে জমিসহ গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন উপলক্ষে প্রেস ব্রিফিং

প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ৫ম পর্যায়ের ২য় ধাপে জমিসহ গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন উপলক্ষে কুড়িগ্রামে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।

রোববার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রেস বিফ্রিং এ বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) উত্তম কুমার রায়, জেলা তথ্য অফিসার মো. শাজাহান আলী, কুড়িগ্রাম প্রেস ক্লাবের সভাপতি রাজু মোস্তাফিজ, সাধারণ সম্পাদক আব্দুল খালেক ফারুক, দৈনিক কুড়িগ্রাম খবর সম্পাদক এসএম ছানালাল বক্সী, চ্যানেল আই প্রতিনিধি শ্যামল ভৌমিক, মাইটিভি প্রতিনিধি আশরাফুল হক রুবেলসহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা।

সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক কুড়িগ্রাম জানান, কুড়িগ্রাম জেলায় ৫ম পর্যায়ের ২য় ধাপে ৩শ ২১টি পরিবারকে জমিসহ ঘর প্রদান করা হবে। এ নিয়ে জেলায় ৪ হাজার ৯শ ২০টি পরিবারকে ঘর প্রদান করা হচ্ছে। আগামী ১১ জুন ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী গৃহহীন পরিবারের মাঝে ঘরসহ জমির দলিল হস্তান্তর করবেন।

কুড়িগ্রাম জেলায় চর ডিজাইনে মোট ঘর করা হয়েছে ৪৪৭টি, প্রতিটি সেমি পাকা ঘরের জন্য বরাদ্দ দেয়া হয় ৩ লাখ ৪ হাজার ৫ শত টাকা, চর ডিজাইনের ঘরের জন্য বরাদ্দ ছিল ২ লাখ তেত্রিশ হাজার ছয়শত টাকা এবং জরাজীর্ণ ব্যারাকন প্রতিস্থাপনের জন্য একক ঘর নির্মাণ বরাদ্দ ৩ লাখ চার হাজার ৫ শত টাকা।

এ সময় জেলা প্রশাসক সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।