কুড়িগ্রামে প্রকাশ্যে গাঁজা সেবনের দায়ে দুই যুবকের কারাদণ্ড

কুড়িগ্রাম সদর উপজেলার ভোগডাঙ্গা ইউনিয়নে প্রকাশ্যে গাঁজা সেবনের দায়ে দুই যুবককে চার মাসের কারাদণ্ড ও প্রত্যেককে ৫০০ টাকা করে অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

শনিবার (৮ জুন) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন সদর উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: মুসফিকুল আলম হালিম।

এর আগে সকালে সদরের মধ্যকুমরপুর কৈয়াপাড়া গ্রামের সাধুরধাম মন্দিরের পাশের বাঁশঝাড়ে বসে গাজা সেবনের সময় মো: মামুন মিয়া (২২) ও ফারুক (২৩)কে মোবাইল কোর্টের মাধ্যমে এ কারাদণ্ড দেন সদর উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: মুসফিকুল আলম হালিম এর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমান আদালত সুত্র জানায়, কুড়িগ্রাম সদর উপজেলার মধ্যকুমরপুর কৈয়াপাড়া গ্রামের সাধুরধাম মন্দির পাশের বাঁশঝাড়ে বসে গাজা সেবনের সময় দুজনকে গ্রেফতার করা হয়। আসামীরা সাক্ষীর উপস্হিতিতে তাদের অপরাধ স্বীকার করায় বিজ্ঞ আদালত তাদেরকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ লঙ্ঘনের দায়ে দুজনকেই ৪ মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং ৫০০/- করে অর্থদন্ড প্রদান করেন। একই সাথে জনসম্মুখে প্রকাশ্যে ধুমপান করার জন্য ধুমপান ও তামাক নিয়ন্ত্রণ আইন ২০০৫ (সংশোধিত ২০১৩) এর আওতায় দিলিপ চন্দ্র নামে একজনকে ২০০ টাকা অর্থদণ্ড দেয়া হয়। উক্ত আসামীদের বিরুদ্ধে প্রসিকিউসন দাখিল করেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ পরিদর্শক মোছাঃ জান্নাতুল ফেরদৌস।

কুড়িগ্রাম সদর উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: মুসফিকুল আলম হালিম জানান, প্রকাশ্যে গাঁজা সেবনের অপরাধে দুজনকে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে চার মাসের কারাদণ্ড ও অর্থদন্ড দেয়া হয়েছে।