কুড়িগ্রামে বর্ণাঢ্য আয়োজনে করতোয়ার প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

কুড়িগ্রামে দোয়া, র‍্যালি ও আলোচনা সভার মধ্যদিয়ে উত্তরের জনপ্রিয় পত্রিকা দৈনিক করতোয়া’র ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। শনিবার (১২ আগষ্ট) বেলা ১২টায় কুড়িগ্রাম প্রেসক্লাবের সৈয়দ শামছুল হক মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভা শেষে একটি র‍্যালি শহর প্রদক্ষিণ করে। পরে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

দৈনিক করতোয়ার ৪৮তম বছরে পদাপর্ণ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কুড়িগ্রাম পৌর মেয়র কাজিউল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের পরিচালক মো. নুরুন্নবী খন্দকার, সনাক কুড়িগ্রামের সভাপতি অ্যাড. আহসান হাবিব নীলু।

সভায় কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি রাজু মোস্তাফিজের সভাপতিত্বে ও দৈনিক করতোয়া’র কুড়িগ্রাম জেলা প্রতিনিধি এম. আর মিন্টুর সঞ্চালনায় শুভেউচ্ছা বক্তব্য রাখেন- হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অলক সরকার, দৈনিক সকালের কাগজের সম্পাদক ও প্রকাশক মাহফুজার রহমান খন্দকার টিউটর, দৈনিক জাগোবাহের সম্পাদক রেজাউল করিম রেজা, জেলা জাসদের সাধারণ সম্পাদক সাংবাদিক তৌহিদুল বকসী ঠান্ডা, অধ্যাপক শফিকুল ইসলাম বেবু, অধ্যাপক হাসিবুর রহমান, দৈনিক ইত্তেফাক’র প্রতিনিধি ফজলে ইলাহী স্বপন, বাংলাদেশ প্রতিদিনের একরামুল হক সম্রাট, ডিবিসির ওয়াহেদুজ্জামান তুহিন, এটিএন বাংলার ইউসুফ আলমগীর, সময় টিভির বাদশা সৈকত, নয়াশতাব্দির গোলাম মাসুদ, দৈনিক খবরপত্রের শাহীন আহমেদ, দৈনিক ভোরেরপাতার ফিরোজ আলম মনু, দৈনিক আমার সংবাদের সাইফুল ইসলাম প্রমুখ।

এসময় বক্তারা পত্রিকাটির সম্পাদক ও প্রকাশকসহ করতোয়া পরিবারের সকল সদস্যের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন এবং পত্রিকাটির উত্তোরত্তর সফলতা কামনা করেন।

সভা শেষে কুড়িগ্রাম প্রেসক্লাব হতে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহর প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া, র‌্যালি ও আলোচনা সভায় সাংবাদিক, শিক্ষক, শিক্ষার্থী ও স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।