কুড়িগ্রামে সেনাবাহিনীর পুজামন্ডপ পরিদর্শন

কুড়িগ্রামে আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এবং শারদীয় দুর্গাপূজা নির্বিগ্নে ও শান্তিপূর্ণভাবে পালনের লক্ষ্যে বাংলাদেশ সেনাবাহিনীর একটি দল জেলার বিভিন্ন উপজেলায় পূজা মন্ডপ পরিদর্শন ও টহল জোরদার করেছে।

জেলার ৯টি উপজেলায় এবার ৫৪০টি মন্ডপে পূজা উদযাপনে কাজ করছে সনাতনী ধর্মাবলম্বীরা। সম্প্রীতির বন্ধন অটুট রাখতে সেনাবাহিনীর টহল দল পূজা উদযাপন কমিটি এবং মালাকারদের সাথে সৌজন্য সাক্ষাত করে তাদের সহযোগিতার কথা জানিয়েছেন। প্রত্যন্ত এলাকায় সেনাবাহিনীর টহল জোরদার করায় জনমনে স্বস্তি ফিরেছে।

বাংলাদেশ সেনাবাহিনী কুড়িগ্রাম জেলার ইনচার্জ মেজর মো. মাশরুর ইলাহী জানান, ইতিমধ্যে আমরা কুড়িগ্রাম সদর, রাজারহাট, চিলমারী ও নাগেশ্বরী উপজেলার পুজামন্ডপগুলো পরিদর্শন করেছি। সেখানে স্থানীয় লোকজন, কমিটি ও মালাকারদের সাথে বিভিন্ন বিষয় নিয়ে কথা বলা হয়েছে। আমরা পর্যায়ক্রমে সব উপজেলায় যাচ্ছি।

এছাড়াও পরির্দশনের সময় চিহ্নিত মাদক ও অস্ত্র ব্যবসায়ী, ক্যাসিনো পরিচালনাকারীদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রাখা হয়েছে। পাশাপাশি আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুর্বের থেকে আরও কঠোরভাবেভাবে আইন প্রয়োগ করতে সরকার বদ্ধ পরিকর। তাই কেউ আইন নিজের হাতে তুলে নিবেন না।