কুড়িগ্রামে ১১ থানায় পুলিশের স্বাভাবিক কার্যক্রম শুরু

ছাত্র জনতার আন্দোলনে আওয়ামী লীগ সরকারের পতনের পর সারাদেশের ন্যায় কুড়িগ্রামেও পুলিশের কর্মবিরতি চলে আসছিল। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সরকার পতনের পর সকল থানায় গত কয়েকদিন থেকে স্বাভাবিক কার্যক্রম স্থগিত থাকে। দেখা দেয় প্রশাসনিক স্থবিরতা।

এসব থানাগুলোতে নিরাপত্তা ব্যবস্থা ছিল অপ্রতুল। গত বৃহস্পতিবার পুলিশের নতুন মহাপরিদর্শক দায়িত্ব নেয়ার পরপরই ২৪ঘন্টার মধ্যে দেশের সকল থানার পুলিশ সদস্যদের কর্মস্থলে যোগদানের নির্দেশনা দিলে সারাদেশে ৫৩৮টি থানায় গতকাল থেকে কার্যক্রম শুরু করে সংশ্লিষ্ট থানা কর্মকর্তাগণ।

এরই ধারাবাহিকতায় বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যদের উপস্থিতিতে ও তাদের সহায়তায় কুড়িগ্রামের ২টি জলথানাসহ ৯ উপজেলার ১১টি থানায় পুলিশি কার্যক্রম শুরু করেন সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাগণ।

এদিকে,জেলার সকল থানায় পুলিশি কার্যক্রম শুরু হওয়ায় বৈষম্যবিরোধী আন্দোলনের শিক্ষার্থী ও সাধারণ মানুষের মাঝে স্বস্তি ফিরে এসেছে জানান অনেকেই।

এ ব্যাপারে সদর থানার ওসি মাসুদুর রহমান জানান,আমরা গতকাল থেকে স্বল্প পরিসরে উর্ধ্ধতন কর্তৃপক্ষের নির্দেশনায় থানায় কার্যক্রম শুরু করেছি।আমাদের এ কাজে সহযোগিতা অব্যাহত রাখতে বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যগণ থানায় রয়েছেন।