কুড়িগ্রামে যথাযোগ্য মর্যাদায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

কুড়িগ্রামে ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারী) দিনের প্রথম প্রহরে কেন্দ্রিয় শহীদ মিনারে ফুলের বেরী দিয়ে শহিদদের প্রতি শ্রদ্ধার্ঘ্য অর্পণ করে জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, পৌরসভা, আওয়ামীলীগ, বিএনপিসহ রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীগণ।

দিবসটি উপলক্ষে নেয়া হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। যথাযোগ্য মর্যাদায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে কেন্দ্র করে দিনের প্রথম প্রহরে কুড়িগ্রাম কেন্দ্রীয় শহিদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় সর্বস্তরের মানুষ। রাত ১২টা ১ মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পমাল্য অর্পণের মধ্য দিয়ে দিবসের সূচনা করেন জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ।

এছাড়াও পুস্পমাল্য অর্পণের সময় উপস্থিত ছিলেন-কুড়িগাম-২ আসনের এমপি আলহাজ্ব পনির উদ্দিন আহমেদ, কুড়িগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ জাফর আলী, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহমেদ মঞ্জু, পুলিশ সুপার আল আসাদ মোহাম্মদ মাহফুজুল ইসলাম, পৌর মেয়র কাজিউল ইসলাম প্রমুখ।

পরে এক মিনিট নীরবতার মধ্যদিয়ে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয় এবং কুড়িগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনার ভাষা শহীদদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত ও প্রার্থনা করা হয়।