কেশবপুরের এতিমের জমি জবর দখলের চেষ্টা, প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

যশোরের কেশবপুরের বারুইহাটি গ্রামে এতিমের জমি জবর দখলের চেষ্টার প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

২৭ আগস্ট রবিবার বিকালে কেশবপুর উপজেলা প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বারুইহাটি গ্রামের এতিম আখিরোন নেছার পক্ষে তাঁর বড় পূত্র আব্দুল আজিজ লিখিত বক্তব্য পাঠকালে বলেন, ২০ নং বারুইহাটি মৌজার ৩২ নং খতিয়ানের ৩০৩০ নং হাল দাগের ৭ শতক জমির মধ্যে ১ দশমিক ৭৫ শতাংশ জমি পৈত্রিক সূত্রে প্রাপ্ত হয়ে আমার ছোট খালা করিমননেছা আমার মা আখিরোন নেছার নামে ০৮/০৫/২০২৩ তারিখে দানপত্র রেজিষ্টি করে দেন। যে সম্পত্তি আমার মা আখিরোন নেছা ভোগ—দখল করে আসছেন।

ঐ সম্পত্তিতে আমার মা একটি টিনসেটের ঘর নির্মাণ করেছেন। কিন্তু বারুইহাটি গ্রামের মাষ্টার আব্দুল খালেক হাজী ও তার পূত্র প্রভাষক আব্দুল লতিফ গত ১৪ আগস্ট তারিখ দুপুরে আমার মায়ের ঐ ১ দশমিক ৭৫ শতাংশ জমি জবর দখলের চেষ্টা করে। বাঁধা দেওয়ায় তারা ঐদিন উক্ত জমি দখল করতে না পেরে খুন—জখমসহ বিভিন্ন প্রকার হুমকী—ধামকী দিয়ে চলে যায়। গ্রাম্য শালিশেও তারা হাজির হয় না। পরবর্তীতে মোটা অংকের অর্থের বিনিময়ে তারা আমাদের নামে আদালত সহ বিভিন্ন দপ্তরে মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন অভিযোগ দায়ের করে হয়নানি করে আসছে। তারা সাংবাদিকদের প্রবাভিত করে দৈনিক যশোর ও দৈনিক কল্যাণ পত্রিকায় মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন সংবাদ প্রকাশ করায়।

সংবাদ সম্মেলনের মাধ্যমে আমরা বারুইহাটি গ্রামের মাষ্টার আব্দুল খালেক হাজী ও তার পূত্র প্রভাষক আব্দুল লতিফের হাত থেকে আমার মা আখিরোন নেছার ১ দশমিক ৭৫ শতাংশ জমি রক্ষা করতে প্রশাসন সহ সংশ্লিষ্ট কতৃর্পক্ষের আশু হস্তক্ষেপ কামনা করছি। সংবাদ সংম্মেলনে আখিরোন নেছার সেজ পূত্র মাহাবুর রহমানও উপস্থিত ছিলেন।