কোটা আন্দোলনে দেশব্যাপী সহিংসতার বিরুদ্ধে জার্মান আ:লীগের প্রতিবাদ সমাবেশ

জার্মানির রাজধানী বার্লিনে বাংলাদেশ দূতাবাসের সামনে সোমবার (২৯ জুলাই) বিকাল ২ টায় বিএনপি জামায়াতের দেশব্যাপী অগ্নিসংযোগ, হত্যা, দেশের সম্পদ ধ্বংসের ও স্যন্ত্রাসের বিরুদ্ধে প্রবাসি বাঙ্গালীদের সাথে নিয়ে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করে জার্মান আওয়ামীলীগ। সমাবেশে জার্মানির বিভিন্ন শহর থেকে বিপুল সংখ্যক প্রবাসী বাঙালীরা অংশ নেয়।

সমাবেশের শুরুতেই কোটা আন্দোলনে মৃত্যুবরণকারী শিক্ষার্থী, পুলিশ, সাংবাদিক এবং সাধারণ মানুষ যারা মারা গেছেন তাদের সবার আত্মার শান্তি কামনা ও শোক প্রকাশ করে এক মিনিট নিরবতা পালন করা হয় ।

সমাবেশ জার্মান আওয়ামী লীগের সভাপতি মিজানুর হক খান বলেন, শিক্ষার্থীদের কাছ থেকে স্বাধীনতা বিরোধী জামায়াত-শিবির এই  আন্দোলন ছিনতাই করে। যেভাবে সরকারী স্থাপনা গুলো আক্রমণ করা হয়েছে, জ্বালিয়ে দেয়া হয়েছে ,এটা কোন আন্দোলন না রাষ্ট্রের বিরুদ্ধে যুদ্ধ।

সাধারণ সম্পাদক মোবারক আলী ভূঁইয়া বলেন, সরকারি স্থপনা এবং উন্নয়নের স্মারক অবকাঠামো গুলোতে আগুন লাগানো হয়েছে। এসব কোন ঘটনার পেছনেই শিক্ষার্থীরা ছিলো না। সন্ত্রাসী ভাড়া করে দেশে একটি অরাজক পরিস্থিতি সৃষ্টি করা হয়েছে।

বক্তব্য রাখেন মাবু জাফর স্বপন, আবদুল মালেক, নুরজাহান খান নুরী, বীর মুক্তিযোদ্ধা মাহবুবুল আলম, মায়েদুল ইসলাম তালুকদার, নুরে আলম সিদ্দিকী রুবেল, রাগিবজ্জামান সুফিয়ান, রানা ভুইয়া, আকরামুজ্জামান কামাল ভুইয়া, সূর্য কান্ত ঘোষ , সরফুদ্দিন জুয়েলে ,পিয়েল আহমেদ , শেখ রেদোয়ান, ওয়াদুত মিয়া ,শাহআলম , ফিরোজ আহমেদ, বেলাল হোসেন, ফরিদ আহম্মেদ , জহিরুল হক , সালাহউদ্দিন , এনামুর রহমান মুসা , রনি মাতুব্বর, প্লবন ভুইয়া , ফরিদ মিয়া ,বদিউজজামান, জার্মান সেচছাসেবক লীগের সভাপতি খান সাবরা, জার্মান ছাত্রলীগের সাধারন সম্পাদক নিশাত বাপ্পী সহ আরো অনেকেই ।

বক্তারা বলেন আসুন মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের স্বপক্ষের সকল শক্তি ঐক্যবদ্ধভাবে আমাদের সবার প্রিয় মাতৃভুমি বাংলাদেশকে রক্ষায় এই সকল সন্ত্রাসী ও হত্যাকারীদের রুখে দাঁড়াই ।আগামী নতুন প্রজন্মের প্রত্যাশা অনুযায়ী উন্নত ,সমৃদ্ধ , নিরাপদ , শান্তিপূর্ণ, কল্যানকর রাস্ট্র বিনির্মাণ করি।

সমাবেশ শেষে অগ্নিসংযোগ, হত্যা, দেশের সম্পদ নষ্টকারীদের শাস্তির দাবীতে মহামান্য রাস্ট্রপতির বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।