ক্ষমতা চিরস্থায়ী করতে সরকার আজিজ-বেনজীরদের তৈরি করেছে : দুলু

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেছেন, সরকার একদলীয় শাসন ও দখলদারিত্ব পাকাপোক্ত করতে বেনজীর-আজিজদের তৈরি করেছে। তারা যে জনগণের ওপর দমননীতি চালিয়েছে তা তো সর্বজনস্বীকৃত। আজ বেনজীর-আজিজদের দায়িত্ব আওয়ামী লীগ নিচ্ছে না। কিন্তু বেনজীরকে ঠিকই বিদেশে পালানোর ব্যবস্থা করেছে। রাতের অন্ধকারে ২০১৮ সালের নির্বাচন হয়েছে। ওই নির্বাচন কারা করেছে? আজিজ-বেনজীররা করেছেন।’

শুক্রবার পাবনার ঈশ্বরদী উপজেলার মুলাডুলি ইউনিয়ন মুক্তমঞ্চে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও জেলা বিএনপির আহ্বায়ক হাবিবুর রহমান হাবিবের গণসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

দুলু বলেন, ‘এই আজিজ আহমেদ সেনাবাহিনীর প্রধান হলে কী করে? এটাই তো বিস্ময়কর ব্যাপার। গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে যারা অংশগ্রহণ করেছেন তাদেরকে কত ধমক ও হুমকি দিয়েছেন বেনজীর। তিনি তখন পুলিশের উদ্দেশে বলেছিলেন, অস্ত্র দেওয়া হয়েছে আপনাদেরকে কি হাডুডু খেলার জন্য। যদি ন্যূনতম মানবতাবোধ থাকত, আইনের শাসন থাকত সেদিনই তো বেনজীর আহমেদকে গ্রেফতার করা হতো।

ঈশ্বরদী উপজেলা বিএনপির সাবেক আহ্বায়ক জিয়াউল ইসলাম সেন্টু সরদারের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, কেন্দ্রীয় স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সোহরাব হোসেন, পাবনা জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট মাসুদ খন্দকার, নাটোর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ফরহাদ আলী দেওয়ান শাহীন প্রমুখ।