খেলনা ভেবে মাটি থেকে মহিলা হাতে তুলে নিল বিশাক্ত সাপ, তার পরেই যা ঘটল

ভুল মানুষ মাত্রেই হয়ে থাকে। তাই ভুল করার মধ্যে লজ্জা বা ভয়ের কিছু নেই। কিন্তু খেয়াল রাখা দরকার, সেই ভুলের খেসারত যেন জীবন দিয়ে না দিতে হয়। ভাবছেন, এ আবার কী! হ্যাঁ, সম্প্রতি ছোট্ট এক ভুলের জন্য নিজের জীবনটাই দিয়ে বসছিলেন যুক্তরাষ্টের এক মহিলা।

একরকম কপাল জোরেই বেঁচে গিয়েছেন। পোষা কুকুরের সঙ্গে খেলার সময়ে খেলনা ভেবে একটি বিষধর সাপ হাতে তুলে নেন তিনি। পরে ঘটনাটি ওই মহিলার স্বামী ফেসবুকে শেয়ার করলে তা ভাইরাল হয়ে যায়।

খেলনা ভেবে মাটি থেকে মহিলা হাতে তুলে নিল বিশাক্ত সাপ। এক আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, ঘটনাটি ঘটেছে ক্যালিফোর্নিয়ায়। ভিডিওয় দেখা যাচ্ছে, ওই মহিলা ফোনে কারও সঙ্গে কথা বলতে বলতে নিজের বাড়ি লাগোয়া গাড়ি বারান্দার দিকে হেঁটে যাচ্ছেন।

তারপর পোষা কুকুরের খেলনা ভেবে নিচু হয়ে যে বস্তুটিকে হাতে তুলে নিলেন, তা আসলে একটি বিষধর ব়্যাটল স্নেক। খুব দ্রুত অবশ্য নিজের ভুল বুঝতে পারেন ওই মহিলা এবং সাপটি ফেলে দিয়ে দৌড় লাগান। তবে শুধু ওই মহিলাই নন, বিষয়টি বুঝতে পেরে ঘটনাস্থল থেকে পালিয়ে যায় ওই মহিলার পোষা জার্মান শেপার্ডটিও।

পরে খবর দেওয়া হয় দমকলে। দমকলকর্মীরা এসে সাপটি উদ্ধার করে নিয়ে যান। বলা বাহুল্য, ব়্যাটল স্নেকের মতো বিষধর সাপ বিশ্বে খুব কমই রয়েছে। বলতে গেলে এক কামড়েই মৃত্যু অনিবার্য। সেখান থেকে সাপটিকে হাতে নিয়েও যে ইনি বেঁচে গিয়েছেন, তাকে বরাতের জোর ছাড়া আর কিই বা বলা যায়।