গবেষকের গুলিতে বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষক নিহত

তুরস্কের উত্তর-পশ্চিমাঞ্চলের ওসমানগাজি বিশ্ববিদ্যালয়ে গোলাগুলিতে অন্তত চারজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে আরো কমপক্ষে তিনজন। বৃহস্পতিবার দেশটির এস্কেসেহির প্রদেশের ওই বিশ্ববিদ্যালয়ে এ গোলাগুলির ঘটনা ঘটেছে বলে প্রতিষ্ঠানটির অধ্যক্ষ এবং স্থানীয় গণমাধ্যম জানিয়েছে।

বিশ্ববিদ্যালয়ের অধ্যক্ষ হাসান গোনেন তুরস্কের গণমাধ্যমকে বলেন, হামলাকারী বন্দুকধারী বিশ্ববিদ্যালয়ের একজন গবেষক। বন্দুকধারী ওই গবেষক গুলি চালিয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী একজন ডিন, একজন ফ্যাকাল্টি সেক্রেটারি, একজন অধ্যাপক ও বিভাগের এক সদস্যকে হত্যা করেছেন।

তুরস্কের টেলিভিশন চ্যানেল সিএনএন তুর্ক বলছে, গোলাগুলিতে বিশ্ববিদ্যালয়ে আরো তিন ব্যক্তি আহত হয়েছেন।

গোনেন বলেন, হামলাকারী ওই গবেষক বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ফ্যাকাল্টিতে বন্দুক নিয়ে প্রবেশ করেন। পরে বিশ্ববিদ্যালয়ের চার সদস্যকে গুলি চালিয়ে হত্যা করেন।

ভিডিও ফুটেজে ঘটনাস্থলে বেশ কয়েকজন পুলিশ কর্মকর্তা ও মেডিক্যাল কর্মকর্তাকে দেখা যায়। এসময় অন্য শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয়ের সদস্যদের অ্যাম্বুলেন্সে চিকিৎসা দেয়া হয়।

তুরস্কের রাষ্ট্রীয় সংবাদসংস্থা আনাদোলু বলছে, বন্দুকধারীকে আটক করেছে পুলিশ। তবে তাৎক্ষণিকভাবে হামলাকারীর হামলার উদ্দেশ্য সম্পর্কে জানা যায়নি। আনাদোলুর এক প্রতিবেদক সিএনএন তুর্ককে বলেন, ঘটনাস্থল থেকে না পালিয়ে হামলাকারী ওই গবেষক পুলিশের কাছে আত্মসমর্পণ করেছেন।