গাইবান্ধায় উপদেষ্টার বক্তব্যের প্রতিবাদে ইউপি চেয়ারম্যান ও সদস্যদের মানববন্ধন

বাংলাদেশের সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যদের অপসারণ এবং বাতিল সংক্রান্ত স্থানীয় সরকার উপদেষ্টা এ এফ হাসান আরিফের বক্তব্যের প্রতিবাদে গাইবান্ধার ৮২ টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যরা মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে।

মঙ্গলবার (১৫ অক্টোবর) দুপুরে গাইবান্ধা জেলার ৮১টি ইউনিয়নের চেয়ারম্যান ও সদস্যগণ শহরের ডিবি রোডের আসাদুজ্জামান মার্কেটের সামনে “গাইবান্ধার সকল চেয়ারম্যান, মেম্বার ও সাধারণ জনগণের ব্যানারে” ঘন্টাব্যাপী এ মানববন্ধন করেছে।

মানববন্ধনে বক্তব্য রাখেন খোলহাটি ইউপি চেয়ারম্যান মাসুম হক্কানী, গজারিয়া ইউপি চেয়ারম্যান খোরশেদ আলী খান খুশু, সাঘাটা ইউপি চেয়ারম্যান মোশারফ হোসেন সুইট, সাহাপাড়া ইউপি চেয়ারম্যান মশিউর রহমান সরকার, বল্লমঝার ইউপি চেয়ারম্যান জুলফিকার আলী গোবিন্দগঞ্জে কাটাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জোবায়ের হাসান মোঃ শফিক মাহমুদ গোলাপসহ অন্যরা। পরে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিন শেষে জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে শেষ হয়।

মানববন্ধনে বক্তারা একটি বে-সরকারি টেলিভিশনে স্থানীয় সরকার উপদেষ্টার দেয়া বক্তব্যের প্রতিবাদ জানিয়ে বলেন, আগামীতে তারা কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত মোতাবেক কঠোর কর্মসূচি ঘোষনা করবেন বলে জানান।

শেষে বাংলাদেশ সরকারের সব চেয়ে জনপ্রিয় কার্যকর স্থানীয় সরকার প্রতিষ্ঠান ‘ইউনিয়ন পরিষদ’ ভেঙ্গে না দেওয়ার জন্য আবেদনসহ অন্তরবর্তী কালীন সরকারের প্রধান উপদেষ্টা বরাবর জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেন।