গাইবান্ধায় সিপিবির পল্টন হত্যা দিবস পালিত

গাইবান্ধায় পল্টন হত্যাকান্ড দিবস উপলক্ষে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) গাইবান্ধা জেলা কমিটির উদ্যোগে শনিবার (২০ জানুয়ারি) সকাল ১১টায় পার্টির জেলা কার্যালয়ে জেলা কমিটির সাবেক সভাপতি ও জেলা কমিটির সম্পাদকমন্ডলীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মুকুল।

জেলা কমিটির সদস্য প্রবীণ কমিউনিস্ট সুভাষ শাহ রায়, সদর উপজেলা সিপিবি’র সভাপতি ছাদেকুল ইসলাম মাস্টার, পলাশবাড়ী উপজেলা সিপিবি’র সাধারণ সম্পাদক আব্দুল্যাহ আদিল নান্নু, সুন্দরগঞ্জ উপজেলা কমিটির সভাপতি আবু বক্কর সিদ্দিক, সাঘাটা উপজেলা কমিটির সাধারণ সম্পাদক যজ্ঞেশ্বর বর্মন।

গোবিন্দগঞ্জ উপজেলা কমিটির সাধারণ সম্পাদক আল মামুন মোবারক, সাদুল্যাপুর উপজেলা নেতা আব্দুর রাজ্জাক, জেলা কমিটির সংগঠক আমিনুল ইসলাম পিপুল, হামিদুল ইসলাম প্রমুখ। স ালনা করেন সিপিবির জেলা কমিটির সহকারি সাধারণ সম্পাদক অ্যাড. মুরাদ জামান রব্বানী।

বক্তারা সেদিনের নারকীয় ঘটনার স্মৃতিচারণ করে বলেন, প্রগতিশীলদের অগ্রযাত্রাকে ব্যাহত করতেই ২০০১ সালের ২০ জানুয়ারি ঢাকার পল্টন ময়দানে অনুষ্ঠিত কমিউনিস্ট পার্টির মহাসমাবেশে হামলা করা হয়েছিল। সেদিন আমরা আমাদের পাঁচজন কমরেড হিমাংশু, মজিদ, মোক্তার, হাসেম ও বিপ্রদাসকে হারিয়েছি।

শহিদ কমরেডদের প্রতি শ্রদ্ধা জানিয়ে তারা আরো বলেন, হামলা করে কমিউনিস্টদের দমন করা যাবে না। পুঁজিবাদের বিরুদ্ধে, অন্যায়ের বিরুদ্ধে ন্যায় প্রতিষ্ঠার সংগ্রাম অব্যাহত থাকবে। বলেন, যতদিন শোষণ ব না সমাজে থাকবে কমিউনিস্ট পার্টি লড়ে যাবে। আলোচনা সভার শুরুতে শহিদ কমরেড স্মরণ করে দাঁড়িয়ে কিছুক্ষণ নিরবতা পালন করা হয়।