গাইবান্ধায় সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত

সারাদেশের ন্যায় গাইবান্ধায় সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। প্রথম দিন বাংলা প্রথমপত্র, কারিগরিতে বাংলা দ্বিতীয়পত্র এবং মাদরাসা বোর্ডের অধীনে কোরআন মাজিদ ও তাজভিদ বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

রোববার ৩০ এপ্রিল সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত। ৩০ মিনিট আগে পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার্থীদের প্রবেশের নির্দেশনা দেয়া হয়। পরীক্ষার প্রথম দিন গাইবান্ধার সরকারি উচ্চ বালক বিদ্যালয়, পিয়ারাপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্র পরিদর্শন করেন গাইবান্ধা জেলা প্রশাসক মো. অলিউর রহমান ও পুলিশ সুপার মো. কামাল হোসেন।

এসময় গাইবান্ধা সদর উপজেলা নির্বাহী অফিসার মো. শরীফুল আলম, এনডিসি জুয়েল মিয়া, সদর থানা অফিসার ইনচার্জ মো. মাসুদুর রহমান মাসুদ, গাইবান্ধা সরকারি উচ্চ বালক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাহানা বানু, জেলা সহকারি সমাজসেবা অফিসার শহিফুল ইসলাম ও পিয়ারাপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রোস্তম আলী মন্ডল প্রমুখ উপস্থিত ছিলেন।

জানা যায়, এবার ৯টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীন এসএসসি, মাদরাসা শিক্ষা বোর্ডের অধীন দাখিল এবং কারিগরি শিক্ষা বোর্ডের অধীন এসএসসি ও দাখিল (ভোকেশনাল) পরীক্ষায় গাইবান্ধার সরকারি উচ্চ বালক বিদ্যালয়, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ছাড়াও সদর উপজেলাসহ জেলার মোট ৭৩টি কেন্দ্রে ৩৫ হাজারের বেশি পরীক্ষার্থী অংশ নেয়।

অপরদিকে; পিয়ারাপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্র পরিদর্শনে গিয়ে দেখা যায়, পরীক্ষার হলগুলোতে পর্যাপ্ত আলোর ব্যবস্থা নাই। কিছুটা অন্ধকার নিমজ্জিত ঘরে পরীক্ষা দিচ্ছে পরীক্ষার্থীরা। দায়িত্বে খামখেয়ালিপনার কারণে খাইরুল ইসলাম নামে আমার বাংলা বিদ্যাপীঠ-এর শিক্ষককে পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছেন জেলা প্রশাসক মো. অলিউর রহমান।

পুলিশ সুপার মো. কামাল হোসেন বলেন, এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে। পরীক্ষা শুরু থেকে শেষ পর্যন্ত পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষা কেন্দ্রগুলোতে আইনশৃঙ্খলা রক্ষার্থে ৩শ’ ৭৬জন পুলিশ সদস্য দায়িত্বে রয়েছে।

এ প্রসঙ্গে জেলা প্রশাসক মো. অলিউর রহমান বলেন, সারাদেশের ন্যায় গাইবান্ধায় এসএসসি ও সমমানের পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। গাইবান্ধার ৭৩টি কেন্দ্রে মোট ৩৫ হাজার পরীক্ষার্থী অংশগ্রহণ করেন।