গাইবান্ধার কারাগার থেকে আসামী পালানোর সাড়ে ৩ মাস পরে সেই জেল সুপার গাইবান্ধায় বদলি

বগুড়া জেলা কারাগার থেকে ফঁাসির দন্ডপ্রাপ্ত ৪ আসামী পালানোর ঘটনার সাড়ে ৩ মাস পর জেল সুপার আনোয়ার হোসেনকে বগুড়া থেকে গাইবান্ধায় বদলি করা হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ থেকে গত ৯ অক্টোবর জারি করা প্রজ্ঞাপনে জেল সুপার আনোয়ার হোসেনকে গাইবান্ধা জেলা কারাগারে বদলি করা হয়।

একই প্রজ্ঞাপনে কিশোরগঞ্জ জেলা কারাগারের জেল সুপার ফারুক আহমেদকে বগুড়া জেলা কারাগারে বদলি করা হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের উপ-সচিব তাহনিয়া রহমান চৌধুরী স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে কারা অধিদপ্তরের প্রস্তাবনার আলোকে বদলির আদেশ জারি করা হয়।

বগুড়া কারাগারের জেল সুপার আনোয়ার হোসেন তার বদলির বিষয়টি নিশ্চিত করে বলেন, তাকে বগুড়া কারাগার থেকে গাইবান্ধা কারাগারের জেল সুপার হিসেবে বদলির আদেশ দেয়া হয়েছে। তবে নবাগত জেল সুপার এখনও বগুড়া কারাগারে যোগদান করেননি। নবাগত জেল সুপার ফারুক আহমেদ বগুড়া কারাগারে যোগদানের পর তিনি গাইবান্ধা কারাগারে যোগদান করবেন বলে জানান।

উল্লেখ্য; গত ২৫ জুন রাতে বগুড়া জেলা কারাগারের কনডেম সেলের ছাদ কেটে পালিয়ে যায় ফঁাসির দণ্ডপ্রাপ্ত ৪ আসামী। পরে ভোররাতে স্থানীয় লোকজনের হাতে পালিয়ে যাওয়া চার আসামী ধরা পড়ে। ফাঁসির আসামী পালানোর ঘটনায় দেশজুড়ে তোলপাড় শুরু হয়।

এঘটনায় একাধিক তদন্ত কমিটি গঠন করা হয়। একজন ডেপুটি জেলারসহ ৭ জন কারারক্ষীকে সাময়িক বরখাস্ত করা হয়। বদলি করা হয় জেলার ফরিদুর রহমান রুবেলকে। সাড়ে ৩ মাস পর জেল সুপার আনোয়ার হোসেনকে বদলি করা হলো।