গাইবান্ধার গোবিন্দগঞ্জ হাটে প্রচুর কোরবানির পশুর সমাগম হলেও ক্রেতা কম

এখনো জমে উঠেনি কোরবানির পশুর হাট। হাটে প্রচুর পরিমান গরু, ছাগল উঠলেও তুলনা মাফিক ক্রেতা এখনো চোখে পড়েনি।

গাইবান্ধার গোবিন্দগঞ্জের ঐতিহ্যবাহী গোলাপবাগ হাটের গো-হাটি এবার মহাসড়ক সম্প্রসারণের কাজ চলমান থাকায় সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে স্থানান্তরিত হয়েছে। সপ্তাহের রবি, বৃহস্পতিবার খামারি ও ক্রেতা সাধারণের সুবিধার্থে এমন আয়োজনকে সাধুবাদ জানিয়েছেন পৌরবাসী।

জানা যায়, পবিত্র ঈদুল আযহা উপলক্ষে উপজেলার সবচেয়ে বড় এ হাটটিতে হাজার হাজার কোরবানিযোগ্য গরু এবং ছাগল আমদানি হয়। দেশের বিভিন্ন স্থান থেকে ব্যাপারীরা এ হাট থেকে পশু কিনে অন্যত্র নিয়ে বিক্রি করে। পশু আনা-নেওয়ার জন্য ভটভটি, পিকআপ ও ট্রাকের যাতায়াতের সুবিধার্থে ঈদ উপলক্ষে হাটের স্থান পরিবর্তন সর্বমহলে প্রশংশা কুড়িয়েছে।

হাট ইজারাদার ফুল মিয়া জানান, গোবিন্দগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ সংলগ্ন মার্কেট এবং মহাসড়ক সংলগ্ন সীমানা প্রাচীর ভেঙ্গে ফেলায় কর্তৃপক্ষের সম্মতিক্রমে সাময়িকভাবে গো-হাটি এখানে আনা হয়েছে। এখানে ক্রেতা ও বিক্রেতা উভয়ই সুবিধা পাবে।

বিষয়টিতে পৌর মেয়র মুকিতুর রহমান রাফি বলেন, মহাসড়ক সম্প্রসারণ কাজ চলমান থাকায় যানজট এড়িয়ে ক্রেতা-বিক্রেতাদের ভোগান্তি অনেকটাই কমবে এবং সমায়ের সাথে সাথে ক্রেতা, বিক্রেতার ব্যাপক সমাগম হবে বলে আমি আশা করছি।