গাইবান্ধার পলাশবাড়ীতে এক শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

গাইবান্ধার পলাশবাড়ীতে অষ্টম শ্রেণীতে পড়ুয়া শিক্ষার্থী মামুনি আক্তারের (১৪) ফাঁসিতে ঝুলন্ত অবস্থায় মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, পলাশবাড়ী পৌরশহরের আন্দুয়া গ্রামের ওই শিক্ষার্থীর বাবা আব্দুল মালেক চাকুরির সুবাদে ঢাকায় থাকেন। ঈদের ছুটিতে বাড়িতে আসেন। শনিবার রাতে খাবার শেষে বাবা-মা একঘরে এবং মেয়ে মামুনি অপর ঘরে ঘুমিয়ে পড়েন।

রোববার (২৩ জুন) সকালে বাবা-মা মামুনিকে ঘুম থেকে ডাকতে গিয়ে কোনো সারাশব্দ না পেয়ে অবশেষে ঘরের দরজা ভেঙ্গে ফেলেন। এসময় শয়ন ঘরের তীরের সাথে গামছা পেঁচিয়ে গলায় ফঁাস দেয়া অবস্থায় তার মরদেহ দেখতে পায়। থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থল থেকে মামুনির মরদেহ উদ্ধার করে। প্রাথমিক সুরতহাল রিপোর্ট শেষে তার মরদেহ গাইবান্ধা মর্গে প্রেরণ করা হযেছে। থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) লাইছুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

স্থানীয় বিভিন্ন নির্ভরযোগ্য সূত্র জানায়, কিশোর প্রেমঘটিত কারণে অভিমান করে মামুনি আত্মহত্যা করে থাকতে পারে। তবে আত্মহত্যার সঠিক কোনো কারণ জানা যায়নি।

ঘটনার তদন্তকারী কর্মকর্তা এসআই মাহমুদুল জানান, ময়না তদন্তের রিপোর্ট হাতে পেলে আত্মহত্যার সঠিক কারণ জানা যাবে। মামুনির অপ্রত্যাশিত অকাল মৃত্যুতে ওই পরিবারসহ এলাকায় গভীর শোকের ছায়া নেমে এসেছে। এব্যাপারে থানায় একটি ইউডি মামলা (২৩, তাং-২৩/০৬/২০২৪) রুজু হয়েছে।