গাইবান্ধার সুন্দরগঞ্জ ও সাদুল্লাপুর উপজেলায় ভোটগ্রহণ শেষ: চলছে গণনা

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয়ধাপে গাইবান্ধার সুন্দরগঞ্জ ও সাদুল্লাপুর উপজেলায় ভোটগ্রহণ শেষ হয়েছে।

বুধবার (২৯ মে) সকাল ৮টা থেকে শুরু হওয়া এ দুই উপজেলার ২৪১টি ভোটকেন্দ্রে ব্যালট পেপারে বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত। এখন চলছে ভোট গণনার কাজ। গণনা শেষে কেন্দ্রে কেন্দ্রে ফলাফল প্রকাশ করা হবে। সেইসাথে উপজেলা রিটার্নিং অফিসারের কার্যালয় গুলোতে কেন্দ্র ভিত্তিক ভোটের ফলাফল এবং সবশেষ বেসরকারি ফলাফল ঘোষণা করা হবে। এ দুই উপজেলায় চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যানসহ মোট ৪০ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, এ নির্বাচনে সুন্দরগঞ্জে চেয়ারম্যান পদে ৯ জন, ভাইস-চেয়ারম্যান পদে ১২ জন এবং মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ৫ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা হলেন উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আশরাফুল আলম সরকার লেবু।

উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি বর্তমান উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মো. সফিউল ইসলাম আলম, (যদিও তিনি নির্বাচন থেকে সরে দাড়ানোর ঘোষণা দিয়েছেন), উপজেলা আওয়ামী লীগ প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. আখতারুজ্জামান আকন্দ শাকিল, উপজেলা আওয়ামী লীগ আহবায়ক কমিটির সদস্য মো. খয়বর হোসেন সরকার মওলা, উপজেলা আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম কবির মুকুল।

জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য জেলা জাতীয় পার্টির সহ-সভাপতি ইঞ্জিনিয়ার মোস্তফা মহসিন সরদার, জাতীয় পার্টির সাবেক এমপি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ওয়াহেদুজ্জামান সরকার বাদশা, স্বতন্ত্র প্রার্থী মো. সাজ্জাদ হোসেন লিখন মিয়া এবং মো. এরশাদ আলী। এ উপজেলায় ভোট কেন্দ্রের সংখ্যা ১৩৯টি। ভোট কক্ষের সংখ্যা রয়েছে ১ হাজার ২২টি। উপজেলায় মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৯৮ হাজার ৫৭৯ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৯৭ হাজার ৪১৯ জন ও নারী ভোটার সংখ্যা ২ লাখ ১ হাজার ১৫৯ জন এবং হিজড়া ভোটার ১ জন।

এদিকে; সাদুল্লাপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৭ জন প্রার্থী। তারা হলেন আবু সাআদাত শাহ্ মো. ফজলুল হক রানা (মোটরসাইকেল), সাবেক উপজেলা চেয়ারম্যান মো. সাইদুর রহমান মুন্সি (কাপ-পিরিচ), মো. রেজাউল করিম রেজা (আনারস), সাবেক উপজেলা চেয়ারম্যান আড. আব্দুল ওয়াহেদ (ঘোড়া), মো. আজিজার রহমান (হেলিকপ্টার), মো. সাহীন আলম (টেলিফোন) এবং মো. নুর আজম মন্ডল নীরব (দোয়াত-কলম)।

এছাড়াও ভাইস-চেয়ারম্যান পদে প্রার্থী ৬ জন, ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ৫৮ হাজার ৪শ’ ৫৩ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ২৭ হাজার ৮শ’ ৭৬ জন, নারী ভোটার ১ লাখ ৩০ হাজার ৫শ’ ৭১ জন ও হিজরা ভোটার ৬ জন।

গাইবান্ধা অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও রিটার্নিং কর্মকর্তা মো. মশিউর রহমান বলেন, অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠানের লক্ষ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।