গাইবান্ধায় যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

সারাদেশের ন্যায় গাইবান্ধায় যথাযোগ্য মর্যাদায় ১৫ আগষ্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে রবিবার সকালে শহরের পৌর পার্কে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক মোঃ আবদুল মতিন, পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম, পৌর মেয়র মোঃ মতলুবর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান শাহ সারোয়ার কবীর, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক সহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক দলের নেতৃবৃন্দ।

পুষ্পস্তবক অর্পণ শেষে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করা হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ সাদেকুর রহমানের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাইবান্ধা জেলা প্রশাসক মোঃ আবদুল মতিন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. সৈয়দ শামস্-উল-আলম হীরু, সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, সদর উপজেলা চেয়ারম্যান শাহ সারোয়ার কবীর, পৌর মেয়র মো. মতলুবর রহমান, বাংলাদেশ মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ড গাইবান্ধা জেলা শাখার সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ মাহমুদুল হক শাহাজাদা সহ আরও অনেকে।

আলোচনা সভা শেষে বিভিন্ন প্রতিযোগিতার অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
এছাড়া ১০ জন অসচ্ছল সাংস্কৃতিক কর্মীদের মাঝে আর্থিক অনুদানের চেক প্রদান করা হয়।

পরে ১৫ আগষ্টে শাহাদত বরণকারী সকল শহীদদের এবং বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের আত্মার মাগফিরাত কামনা করে জেলার সকল মসজিদে বিশেষ দোয়া মাহফিল এবং মন্দির, গির্জা ও অন্যান্য উপসানলয়ে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়।

এছাড়াও জেলার সকল উপজেলায় যথাযোগ্য মর্যাদায় দিবসটি দিনব্যাপী নানা কর্মসূচীর মধ্য দিয়ে পালিত হয়েছে।