গাইবান্ধায় হাসান হত্যার বিচারের দাবিতে প্রতিবাদী অবস্থান কর্মসূচি

বিশিষ্ট পাদুকা ব্যবসায়ী হাসান আলী হত্যার বিচারের দাবিতে ৪ দফা দাবী আদায়ের লক্ষ্যে গাইবান্ধায় এক প্রতিবাদী অবস্থান কর্মসূচি পালিত হয়েছে।

রবিবার সকালে হাসান হত্যার প্রতিবাদ মঞ্চের আয়োজনে শহরের গানাসাস মার্কেটের সামনে এ কর্মসূচী পালন করা হয়।

হাসান হত্যার প্রতিবাদ মঞ্চের সমন্বয়ক আমিনুল ইসলাম গোলাপের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন ওয়াজিউর রহমান রাফেল, বীর মুক্তিযোদ্ধা ময়নুল ইসলাম রাজা, বীর মুক্তিযোদ্ধা মকছুদার রহমান শাহান, মিহির ঘোষ, গোলাম মারুফ মনা, অ্যাড. সিরাজুল ইসলাম বাবু, জিয়াউল হক জনি, জাহাঙ্গীর কবীর তনু, রেজাউন্নবী রাজু, মনজুর আলম মিঠু, নিলুফার ইয়াসমিন শিল্পী, ওয়ারেছ সরকার প্রমুখ।

এছাড়াও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

অবস্থান কর্মসূচিতে বক্তারা, হাসান হত্যার সুষ্ঠু বিচার না হওয়া পর্যন্ত ৪ দফা দাবিতে আন্দোলন অব্যাহত থাকার হুশিয়ারী দেন।

উল্লেখ্য, ৪ দফা দাবির মধ্যে রয়েছে হাসান হত্যার আসামিদের গ্রেফতার, সদর থানার ওসির অপসারণসহ অভিযুক্ত ওসি (তদন্ত) ও অপর এএসআই এর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ, সুষ্ঠু বিচারের জন্য বিচার বিভাগীয় তদনত্ম কমিটি গঠন এবং গাইবান্ধা জেলা থেকে অবিলম্বে অবৈধ সুদ ও দাদন ব্যবসায়ীদের দৌরাত্ম বন্ধ।

প্রসঙ্গত উল্লেখ্য যে, সুদের টাকা পরিশোধ না করায় গত ৫ মার্চ পাদুকা ব্যবসায়ী হাসান আলীকে অপহরণ করেন গাইবান্ধা জেলা আওয়ামী লীগের বহিস্কৃত উপ-দপ্তর সমপাদক শহরের চিহ্নিত দাদন ব্যবসায়ী মাসুদ রানা। এরপর গত ১০ এপ্রিল মাসুদ রানার বাড়ির টয়লেট থেকে ব্যবসায়ী হাসান আলীর মরদেহ উদ্ধার করে পুলিশ।