গাজীপুরে ঢিলেঢালাভাবে চলছে বিএনপি-জামায়াতের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল

গাজীপুরে ঢিলেঢালাভাবে চলছে বিএনপি-জামায়াতের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল। রোববার (২৯ অক্টোবর) সকাল সাড়ে ৭টা পর্যন্ত সড়কে হরতালের পক্ষে-বিপক্ষে কোনো পিকেটিং বা সভা-সমাবেশ লক্ষ্য করা যায়নি। দূরপাল্লার কোনো যানবাহন চলাচল করছে না। ব্যক্তিগত যানবাহন চলাচলও ছিল খুবই কম। তবে লোকাল বাস চলাচল করতে দেখা গেছে।

গাজীপুরের ব্যস্ততম চান্দনা চৌরাস্তা ভোগড়া বাইপাস মোড় এলাকা ঘুরে দেখা গেছে, বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অবস্থান নিয়েছে। মহাসড়কজুড়ে ব্যাটারিচালিত অটোরিকশা চলাচল করতে দেখা গেছে। লোকাল বাস চলাচল করতে দেখা গেলেও দূরপাল্লার কোনো বাস চলাচল করতে দেখা যায়নি।

ভোগড়া বাইপাস মোড়ে কথা হয় পোশাকশ্রমিক সেলিনা খাতুনের সঙ্গে। তিনি বলেন, হরতালে কারখানা খোলা রয়েছে। বোর্ড বাজারে প্রতিদিন বাসে গেলেও আজ বাস না থাকায় অটোরিকশা দিয়ে যেতে হচ্ছে। ঢাকাগামী যাত্রী রিয়াজ উদ্দিন বলেন, ঢাকার একটি কোম্পানিতে তিনি চাকরি করেন। অপেক্ষা করছেন কোনো বাস আসে কি না। বাস না পেলে ভেঙে ভেঙে ঢাকায় যেতে হবে।

বাসন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সিদ্দিক বলেন, হরতালকে সামনে রেখে যে কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা প্রতিরোধে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থানে রয়েছে।এদিকে হরতালের আগের রাত ৯টার দিকে কোনাবাড়িতে একটি যাত্রীবাহী বাসে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা। রাত ১০টার দিকে কালীগঞ্জে বাইপাস সড়কের মোড়ে একাধিক ককটেল বিস্ফোরণ ঘটিয়ে একটি মোটর সাইকেলে আগুন ধরিয়ে দেওয়া হয়।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফাইজুর রহমান জানান, ৯৯৯ এ খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে দুটি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করে। ঘটনাস্থল থেকে সন্দেহভাজন কয়েকজনকে আটক করা হয়েছে।